England Cricket Team

মঙ্গলবার শুরু আর এক মারকাটারি টি-টোয়েন্টি সিরিজ, ইংরেজদের অস্ত্র পাকিস্তানি বংশোদ্ভূতই

পাকিস্তানের মাটিতে প্রথম বার খেলতে নামার আগে স্মৃতিচারণ করলেন ইংল্যান্ডের ক্রিকেটার মইন আলি। আসন্ন সফর তাঁর হৃদয়ে যে বিশেষ জায়গা করে নিয়েছে, সেটাও জানিয়েছেন ইংল্যান্ডের স্পিনার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৯:০৫
Share:

ইংল্যান্ডের অস্ত্র হতে চলেছেন মইন আলি। ফাইল ছবি

তাঁর জন্ম ইংল্যান্ডে। কিন্তু পারিবারিক সূত্রে তিনি পাকিস্তানের। ঠাকুর্দা পাকিস্তান থেকে চলে এসেছিলেন তাঁর জন্মেরও আগে। তবে পাকিস্তানের আর পাঁচ জন উঠতি ক্রিকেটারের মতো তিনিও টেপ দিয়ে মোড়া বলে খেলে বড় হয়েছেন। পাকিস্তানের মাটিতে প্রথম বার খেলতে নামার আগে স্মৃতিচারণ করলেন মইন আলি। আসন্ন সফর তাঁর হৃদয়ে যে বিশেষ জায়গা করে নিয়েছে, সেটাও জানিয়েছেন ইংল্যান্ডের স্পিনার।

Advertisement

মঙ্গলবার করাচিতে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নামছে ইংল্যান্ড। জস বাটলার চোট পাওয়ায় দলকে নেতৃত্ব দেবেন মইন। এক কলামে লিখেছেন, ‘অনেকেই হয়তো জানেন না, পারিবারিক সূত্রে আমি ইংরেজ এবং পাকিস্তানি দুটোই। তবে ক্রিকেট খেলাটা শিখেছি পাকিস্তানের সূত্রেই। পাকিস্তানের ছোট ছেলেমেয়েরা যে ভাবে খেলে, সে ভাবেই টেপ বলে ক্রিকেট খেলে বড় হয়েছি। বাবা প্রায়ই বলে, আমার খেলার মধ্যে এশীয় ছাপ লক্ষ্য করা যায়। ভয়ডরহীন মানসিকতা রয়েছে আমার।’

মইন আরও বলেছেন, “পাকিস্তানের সমর্থকদের সামনে খেলার অভিজ্ঞতা অন্য রকম হতে চলেছে। জস বাটলারের বদলে অধিনায়কত্ব করাটা আরও বিশেষ অনুভূতি। ইংল্যান্ডের ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়া থেকে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, অনেক জায়গাতেই গিয়েছি। কিন্তু পাকিস্তান সফর আমার মনের মধ্যে বিশেষ জায়গা করে নিয়েছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন