India vs Pakistan

ম্যাচ শুরু হওয়ার আগেই বড় সুবিধা রোহিতদের, ছিটকে গেলেন পাকিস্তানের জোরে বোলার

সোমবার রিজার্ভ ডে-তে ভারত-পাকিস্তানের ম্যাচ শুরু হয়েছে। তার আগে রোহিত শর্মারা সুবিধা পেয়ে গেলেন। পাকিস্তানের জোরে বোলার আর খেলতে পারবেন না এই ম্যাচে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩৫
Share:

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

সোমবার রিজার্ভ ডে-তে ভারত-পাকিস্তানের ম্যাচ শুরু হয়েছে। তার আগে রোহিত শর্মারা সুবিধা পেয়ে গেলেন। পাকিস্তানের জোরে বোলার আর খেলতে পারবেন না এই ম্যাচে। ম্য়াচের আগে পাকিস্তানের বোলিং কোচ মর্নি মরকেল জানিয়েছেন, হ্যারিস রউফের পিঠের পেশিতে টান ধরায় তিনি বল করতে পারবেন না।

Advertisement

মরকেলের কথায়, “গত কাল রাত থেকে রউফের পেশিতে টান ধরেছে। ওর স্ক্যান করা হয়েছে। সেখানে দেখা গিয়েছে চোট পাওয়া জায়গাটা ফুলে গিয়েছে। যে হেতু বিশ্বকাপ সামনেই, তাই আমরা ঝুঁকি নিতে চাইনি। বাকিরা ওর হয়ে বল করে দেবে। আমরা রউফকে নিয়ে ঝুঁকি নিতে চাই না।”

রবিবার ২৪.১ ওভার বল করতে পেরেছে পাকিস্তান। রউফ পাঁচ ওভার বল করে ২৭ রান দিয়েছিলেন। শাহিন আফ্রিদি নিষ্প্রভ থাকায় তাঁকে বল করা থেকে আগেই তুলে নিয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়ম। তখন নাসিম শাহ এবং রউফই দলের বোলিংকে সামাল দিচ্ছিলেন। তাই রউফের না থাকা পাকিস্তানের কাছে নিঃসন্দেহে ধাক্কা।

Advertisement

এ দিন খেলা শুরুর আগেই রউফকে দেখে সন্দেহ তৈরি হয়েছিল। তিনি যে খেলতে পারবেন না সেটা বোঝা গিয়েছিল আগেই। জার্সির নিচে গরম জলের ব্যাগ নিয়ে সেঁক দিচ্ছিলেন তিনি। কুঁচকি এবং আশেপাশের অংশে সেঁক দিচ্ছিলেন।

রবিবারের বোলিং নিয়ে যে তাঁরা খুশি নন, সেটাও বলে দিয়েছে মরকেল। তাঁর কথায়, “আমরা শুরু থেকে ভারতের উপর যথেষ্ট চাপ তৈরি করতে পারিনি। সে কারণে রান দিয়ে ফেলেছি অনেকটাই। আজ সেটা আমাদের শোধরাতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন