Ind-W vs Aus-W Test 2023

২৮ রানে পড়ল ৫ উইকেট, রবি সকালে ১৫ ওভারে শেষ অস্ট্রেলিয়া, ভারতের জিততে দরকার ৭৫ রান

রবিবার সকালে মাত্র ১৫.৪ ওভার সময় লাগল ভারতীয় বোলারদের। তার মাঝেই ৫ উইকেট ফেলে দিলেন স্নেহ রানা, রাজেশ্বরী গায়কোয়াড়েরা। টেস্ট জিততে ভারতের দরকার ৭৫ রান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ১০:৫৭
Share:

অস্ট্রেলিয়ার উইকেট পড়ার পরে ভারতীয় ক্রিকেটারদের উল্লাস। ছবি: পিটিআই

টেস্টের চতুর্থ দিন সকালে দাপট দেখালেন ভারতীয় বোলারেরা। মাত্র ২৮ রানে পড়ল ৫ উইকেট। দ্বিতীয় ইনিংসে ২৬১ রানে অল আউট হয়ে গেল অস্ট্রেলিয়ার মহিলা দল। টেস্ট জিততে ভারতের দরকার ৭৫ রান।

Advertisement

তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার রান ছিল ৫ উইকেটে ২৩৩ রান। ক্রিজ়ে ছিলেন অ্যানাবেল সাদারল্যান্ড ও অ্যাশলি গার্ডনার। চতুর্থ দিন সকালে শুরু করেন তাঁরা। দিনের দ্বিতীয় ওভারেই গার্ডনারকে আউট করেন পূজা বস্ত্রকর। শুরুতেই ধাক্কা খায় অস্ট্রেলিয়া।

জেস জোনাসনের সঙ্গে মিলে দলের রানকে ৩০০-র কাছে নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন সাদারল্যান্ড। কিন্তু কাজটা সহজ ছিল না। কারণ, ভারতীয় বোলারেরা তাঁদের বার বার সমস্যায় ফেলছিলেন। শুরুটা পেসার করলেও পরের চারটি উইকেট নিলেন স্পিনারেরা। স্নেহ রানার বলে সাদারল্যান্ড ২৭ রানে আউট হওয়ার পরে অস্ট্রেলিয়ার সব প্রতিরোধ শেষ হয়ে যায়। বাকি তিন উইকেট ফেলতে বেশি ক্ষণ লাগেনি ভারতীয় বোলারদের।

Advertisement

শেষ পর্যন্ত ২৬১ রানে শেষ হয়ে যায় অস্ট্রেলিয়া। ভারতীয় বোলারদের মধ্যে স্নেহ ৪টি এবং রাজেশ্বরী গায়কোয়াড় ও হরমনপ্রীত কৌর ২টি করে উইকেট নেন। ১টি উইকেট যায় পূজার ঝুলিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন