ICC Women\'s Under-19 Cricket World Cup

বোনেদের বিশ্বকাপ জয়ের পর কি অভিনন্দন জানালেন দাদারা?

যে কঠিন পরিস্থিতির মধ্যে থেকে বিভিন্ন ক্রিকেটার উঠে এসেছেন, তা জানতে পারার পর সাধারণ মানুষ কুর্নিশ করছেন মহিলা ক্রিকেটারদের। ভারতের প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটাররাও তার ব্যতিক্রম নন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১০:১৫
Share:

শেফালিদের বিশ্বকাপ জয়ের পর শুভেচ্ছা জানালেন কোহলি, রোহিতরা। ছবি: টুইটার

ভারত অনূর্ধ্ব-১৯ মহিলা বিশ্বকাপ জয়ের পর থেকে উচ্ছ্বাসে ভাসছে গোটা দেশ। শেফালি বর্মাদের কৃতিত্বের প্রশংসা করছেন সকলেই। যে কঠিন পরিস্থিতির মধ্যে থেকে বিভিন্ন ক্রিকেটাররা উঠে এসেছেন, তা জানতে পারার পর সাধারণ মানুষ কুর্নিশ করছেন মহিলা ক্রিকেটারদের। ভারতের প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটাররাও তার ব্যতিক্রম নন। অনেকে বিশ্বকাপ জিতেছেন। অনেকে পাননি। কিন্তু শুভেচ্ছা জানাতে কেউ বাদ নেই।

Advertisement

বিরাট কোহলি ২০০৮ সালে অনূর্ধ্ব-১৯ পুরুষদের বিশ্বকাপ জিতেছিলেন। সেই দলের নেতাও ছিলেন তিনি। রবিবার কোহলির টুইট, “অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন! কী অসাধারণ একটা মুহূর্ত! এই কৃতিত্বের জন্য মহিলা ক্রিকেটারদের অনেক শুভেচ্ছা।’ রোহিত শর্মা লিখেছেন, “অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলকে বিশ্বকাপ জেতার জন্য অনেক অভিনন্দন। দেশকে গর্বিত করেছো তোমরা।” সদ্য বিয়ে করা কেএল রাহুল লিখেছেন, “অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে কী অসাধারণ খেললে মেয়েরা। দক্ষতা এবং দায়বদ্ধতার চূড়ান্ত উদাহরণ। অভিনন্দন।”

প্রাক্তন বোর্ড সভাপতি তথা অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় লিখেছেন, “অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতার জন্য মহিলা দলকে অনেক অভিনন্দন। মহিলাদের ক্রিকেটকে আরও উঁচুতে নিয়ে যাওয়ার এটা প্রথম ধাপ।” তাঁর সতীর্থ এবং বর্তমান এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণ লিখেছেন, “দুর্দান্ত পারফরম্যান্স করে শেফালি এবং তার দল জিতে নিল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। দুর্দান্ত ক্রিকেট খেলার জন্য খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের অনেক অভিনন্দন। মহিলাদের আইপিএল শুরু হওয়ার আগে ভারতের মহিলা ক্রিকেটে একটা উল্লেখযোগ্য ব্যাপার ঘটে গেল।” বীরেন্দ্র সহবাগের টুইট, “অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতার জন্য অভিনন্দন। দাপুটে পারফরম্যান্স দেখতে পেলাম।”

Advertisement

মহিলা ক্রিকেটাররাও অভিনন্দন জানিয়েছেন শেফালিদের। স্মৃতি মন্ধানা লিখেছেন, “বিশ্ব চ্যাম্পিয়ন। গর্বিত। গোটা দলটাকে নিয়েই অত্যন্ত গর্ব বোধ করছি। প্রতিযোগিতা শুরু হওয়ার প্রথম বারেই কাপ জেতা আরও বিশেষ মুহূর্ত। এটা তো সবে শুরু।” জেমাইমা রদ্রিগেস লিখেছেন, “অনেক দিন এই জয় মনে থাকবেন। প্রথম বার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ এল ভারতে। দারুণ লেগেছে ওদের খেলা দেখে। অভিনন্দন টিম ইন্ডিয়া। তোমরা আমাদের গর্বিত করেছো।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন