ICC Women’s World T20

খেলা শেষ হতেই উধাও রেষারেষি! হরমন-বিসমারা মেতে উঠলেন হাসি, আড্ডা, মজায়

ভারত-পাকিস্তান ক্রিকেট মানেই তীব্র উত্তেজনা। ২২ গজের লড়াইয়ে পরস্পরকে এক ইঞ্চি জমি বিনা লড়াইয়ে ছাড়েন না ক্রিকেটাররা। মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে লড়াইয়ের পর দেখা গেল অন্য ছবি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:২০
Share:

ম্যাচ শুরুর আগে পাক অধিনায়ক বিসমার সঙ্গে ভারত অধিনায়ক হরমনপ্রীত। ছবি: টুইটার।

মাঠের লড়াই মাঠেই শেষ। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলার পর ভারত এবং পাকিস্তানের মহিলা ক্রিকেটাররা ছবি তুললেন এক সঙ্গে। সেখানে থাকল না জয়-পরাজয়ের বিন্দু মাত্র চিহ্ন।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের অভিযান শুরু করেছেন হরমনপ্রীত কৌররা। আর পাঁচটা ভারত-পাকিস্তান ম্যাচের মতো রবিবারও হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে দু’দলের মধ্যে। কেউই প্রতিপক্ষকে বিনা লড়াইয়ে এক ইঞ্চি জমিও ছেড়ে দেয়নি। দুই দলের রেষারেষির প্রভাব অবশ্য দেখা যায়নি খেলা শেষ হওয়ার পর। দু’দলের ক্রিকেটারদের মধ্যে সম্প্রীতির ছবিই চোখে পড়েছে।

মাঠ থেকে সাজঘরে ফিরে আড্ডায়, আনন্দে এক সঙ্গে মেতে ওঠেন দু’দলের ক্রিকেটারা। হরমনপ্রীত এবং বিসমাদের দেখে তখন যে কারও একটি দল বলে মনে হতেই পারত। দু’দলের ক্রিকেটাররা একে অপরকে জড়িয়ে ধরেন। প্রতিপক্ষ দলের প্রিয় বন্ধুকে খুঁজে নিয়ে গল্প করতে শুরু করেন তাঁরা। সঙ্গে চলল দেদার রসিকতাও।

Advertisement

শেষ দিকে আগ্রাসী ব্যাটিং করে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন উইকেটরক্ষক-ব্যাটার রিচা ঘোষ (২০ বলে অপরাজিত ৩১ রান)। তাঁর ইনিংসের উচ্ছ্বসিত প্রশংসা করেন পাকিস্তানের আয়েসা নাসিম। তিনি নিজেও ২৫ বলে ৪৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। পাল্টা রিচাও তাঁর প্রশংসা করেন। এক ধারে গল্প করতে দেখা যায় হরমনপ্রীত এবং স্মৃতি মন্ধানার সঙ্গে পাকিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার নিদা দারকে। নিদা এবং হরমনপ্রীত নিজেদের সই করা জার্সি উপহার দেন পরস্পরকে।

বেশ কিছুক্ষণ হাসি, মজা, গল্পের পর ভারত এবং পাকিস্তানের ক্রিকেটাররা সবাই এক সঙ্গে ছবি তোলেন। সেই ছবিতেও মিলেমিশে একাকার হয়ে যান দু’দলের ক্রিকেটাররা। ভারত-পাকিস্তান উত্তেজনার লেশ মাত্র আঁচও দেখা যায়নি দু’দলের মহিলা ক্রিকেটারদের মধ্যে। খেলার পর দু’দলের ক্রিকেটারদের এক সঙ্গে কাটানো সময়ের ছবি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

রবিবারের ম্যাচে প্রথমে ব্যাট করে বিসমারা করেন ৪ উইকেটে ১৪৯ রান। আগ্রাসী ব্যাটিং করে পাক অধিনায়ক অপরাজিত থাকেন ৬৮ রানে। জবাবে ভারত এক ওভার বাকি থাকতে ৩ উইকেটে ১৫১ রান করে। পাকিস্তানকে ৭ উইকেটে হারানোর পর হরমনপ্রীত বলেছেন, ‘‘প্রতিটি ম্যাচই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। প্রতিপক্ষকে সেটা আসল বিষয় নয়। অবশ্যই পাকিস্তান ম্যাচ আমাদের কাছে বড় ম্যাচ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন