India vs Australia

রুতুরাজের শতরান, তৃতীয় টি-টোয়েন্টিতেও দাপট ভারতীয় ব্যাটারদের, জয়ের জন্য অস্ট্রেলিয়ার চাই ২২৩

পর পর তিনটি টি-টোয়েন্টিতে ২০০ রান পার করল ভারত। মঙ্গলবার রুতুরাজ গায়কোয়াড়ের শতরানে ভর করে ২২২ রান তুলল তারা। জয়ের জন্য অস্ট্রেলিয়ার লক্ষ্য ২২৩ রান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ২০:৪১
Share:

রুতুরাজ গায়কোয়াড়। ছবি: পিটিআই।

পর পর তিনটি টি-টোয়েন্টিতে ২০০ রান পার করল ভারত। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রুতুরাজ গায়কোয়াড়ের শতরানে ভর করে ২২২ রান তুলল তারা। জয়ের জন্য অস্ট্রেলিয়ার লক্ষ্য ২২৩ রান।

Advertisement

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫৮ রান করেছিলেন রুতুরাজ। সেই ম্যাচে শেষ ওভারে গিয়ে আউট হয়েছিলেন ভারতীয় ওপেনার। মঙ্গলবারও পুরো ২০ ওভার ব্যাট করলেন রুতুরাজ। এ দিন ৫৭ বলে ১২৩ রানের ইনিংস খেললেন তিনি। ১৩টি চার এবং সাতটি ছক্কা মারলেন রুতুরাজ। তিনি যে ভাবে ব্যাট করলেন তাতে অস্ট্রেলিয়ার বোলারেরা চিন্তায় পড়তে বাধ্য। শুরুতে খুব একটা আক্রমণাত্মক ব্যাটিং করেননি রুতুরাজ। পরে হাত খোলেন তিনি।

রুতুরাজের সঙ্গী হয়েছিলেন অধিনায়ক সূর্যকুমার যাদব। ২৯ বলে ৩৯ রান করেন তিনি। সূর্য আউট হলে রুতুরাজের সঙ্গী হন তিলক বর্মা। ২৪ বলে ৩১ রান করেন তিনি। শেষ ১০ ওভারে ভারত ১৪২ রান তোলে। মঙ্গলবার ওপেনার যশস্বী জয়সওয়াল ৬ রান করে আউট হয়ে যান। কোনও রান পাননি ঈশান কিশন। তাতে যদিও অসুবিধা হয়নি ভারতের।

Advertisement

অস্ট্রেলিয়ার বোলারেরা মঙ্গলবার অতিরিক্ত ২৩ রান দিয়েছেন। বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে সব থেকে বেশি রান দিয়েছেন অ্যারন হার্ডি। তিনি ৪ ওভারে ৬৪ রান দেন। একটি উইকেট নেন হার্ডি। গ্লেন ম্যাক্সওয়েল ১ ওভারে ৩০ রান দেন। তিনি শেষ ওভারটি করেছিলেন। সেখানেই রুতুরাজ একের পর এক বাউন্ডারি মারেন ম্যাক্সওয়েলকে। তাঁদের পাঁচ ওভারেই ভারত ৯৪ রান তুলে নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন