Mithali Raj

Women’s World Cup 2022: মেয়েদের মহারণ, পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়েই বিশ্বকাপ শুরু ঝুলন-মিতালীদের

২০২২ সালের ৪ মার্চ থেকে শুরু হতে চলেছে মেয়েদের এক দিনের বিশ্বকাপ। প্রথম ম্যাচে আয়োজক দেশ নিউজিল্যান্ড মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২১ ১০:১০
Share:

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ ঝুলন-মিতালীদের ফাইল চিত্র।

চলতি বছর টি২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেছিলেন বিরাট কোহলীরা। আগামী বছর মেয়েদের এক দিনের বিশ্বকাপেও দেখা যেতে চলেছে সেই একই ছবি। প্রথম ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি ঝুলন গোস্বামী, মিতালি রাজরা।

Advertisement

২০২২ সালের ৪ মার্চ থেকে নিউজিল্যান্ডে শুরু হতে চলেছে মেয়েদের এক দিনের বিশ্বকাপ। প্রথম ম্যাচে আয়োজক দেশ নিউজিল্যান্ড মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের। ৬ মার্চ টওরঙ্গাতে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে ভারত। ৩১ দিন ধরে মোট ৩১টি ম্যাচ হবে। রাউন্ড রবিন ফরম্যাটে খেলা হবে। অর্থাৎ প্রতিটি দেশ সাতটি করে ম্যাচ খেলবে। তার পরে গ্রুপ পর্ব থেকে সেমিফাইনালে যাবে চারটি দল।

আইসিসি জানিয়েছে, ক্রমতালিকা অনুযায়ী অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত আগেই যোগ্যতা অর্জন করেছে। আয়োজক দেশ হিসাবে খেলবে নিউজিল্যান্ড। বাকি তিন দেশ অর্থাৎ পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ যোগ্যতা অর্জন পর্ব খেলে সুযোগ পেয়েছে বিশ্বকাপে।

Advertisement

ভারতের সূচি:

৬ মার্চ- বনাম পাকিস্তান, টওরঙ্গা
১০ মার্চ- বনাম নিউজিল্যান্ড, হ্যামিলটন
১২ মার্চ- বনাম ওয়েস্ট ইন্ডিজ, হ্যামিলটন
১৬ মার্চ- বনাম ইংল্যান্ড, টওরঙ্গা
১৯ মার্চ- বনাম অস্ট্রেলিয়া, অকল্যান্ড
২২ মার্চ- বনাম বাংলাদেশ, হ্যামিলটন
২৭ মার্চ- বনাম দক্ষিণ আফ্রিকা, ক্রাইস্টচার্চ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন