india cricket

India Cricket: বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবেন রোহিতরা, ঘোষিত হল সূচি

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সূচি ঘোষণা করল বিসিসিআই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ২১:৩৪
Share:

অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের সূচি ঘোষিত ফাইল চিত্র

অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। বিশ্বকাপের আগে এই দুই সিরিজেই শেষ বারের মতো দলের ক্রিকেটারদের দেখে নেওয়ার সুযোগ থাকছে ম্যানেজমেন্টের। সে দিক থেকে দেখতে গেলে বিশ্বকাপের আগে দুই দেশের বিরুদ্ধে প্রস্তুতি সারবেন রোহিত শর্মারা।

Advertisement

বৃহস্পতিবার দুই দেশের বিরুদ্ধে সিরিজের সূচি ঘোষণা করেছে বিসিসিআই। প্রথমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ২০ সেপ্টেম্বর মোহালিতে প্রথম ম্যাচ। ২৩ সেপ্টেম্বর নাগপুর ও ২৫ সেপ্টেম্বর হায়দরাবাদে বাকি দুই ম্যাচ হবে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ শেষ হওয়ার তিন দিনের মধ্যে ফের খেলতে নামবে ভারত। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ২৮ সেপ্টেম্বর ত্রিবান্দ্রমে প্রথম টি-টোয়েন্টি খেলবেন রোহিতরা। ১ অক্টোবর গুয়াহাটি ও ৩ অক্টোবর ইনদওরে রয়েছে সিরিজের বাকি দু’টি ম্যাচ। এই সিরিজ খেলার পরেই অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে রওনা দেবে ভারতীয় দল।

Advertisement

টি-টোয়েন্টি সিরিজের পরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজও খেলবে ভারত। সেই সিরিজ শুরু হবে ৬ অক্টোবর। প্রথম ম্যাচ রাঁচিতে। ৯ অক্টোবর লখনউ ও ১১ অক্টোবর দিল্লিতে হবে সিরিজের বাকি দুই ম্যাচ। এক দিনের সিরিজের শুরুর আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতীয় দল অস্ট্রেলিয়া চলে যাবে। সেই দলের ক্রিকেটারদের পাওয়া যাবে না। তবে তাতে সমস্যা হবে না বলে বিসিসিআই সূত্রে খবর। কারণ, এর আগেও একই সঙ্গে দু’টি সিরিজ খেলেছে ভারত। দলের তরুণ ক্রিকেটারদের দেখে নেওয়ার সুযোগ পাবে ম্যানেজমেন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন