BCCI

ডিসেম্বরে বাংলাদেশ সফরে যাচ্ছে ভারত, কবে, কোথায় খেলবেন রোহিতরা?

এক দিনের সিরিজ় এবং টেস্ট সিরিজ়‌ খেলতে যাবেন রোহিত শর্মারা। বৃহস্পতিবার বাংলাদেশের তরফে সূচি প্রকাশ করা হয়েছে। কবে, কোথায় ম্যাচ হবে, জানিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১৫:৪২
Share:

বাংলাদেশে যাচ্ছেন রোহিতরা। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং তার পরে নিউজ়‌িল্যান্ড সফর থেকে ফিরেই বাংলাদেশে যাচ্ছে ভারত। ১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে সফর। শেষ হবে ২৬ ডিসেম্বর। এক দিনের সিরিজ় এবং টেস্ট সিরিজ়‌ খেলতে যাবেন রোহিত শর্মারা। বৃহস্পতিবার বাংলাদেশের তরফে সূচি প্রকাশ করা হয়েছে।

Advertisement

সূচি অনুযায়ী, তিনটি এক দিনের ম্যাচই হবে ঢাকায়। ৪, ৭ এবং ১০ তারিখ ম্যাচগুলি হবে। এর পর ভারত যাবে চট্টগ্রামে। ১৪-১৮ ডিসেম্বর জাহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম টেস্ট খেলবে ভারত। আবার ঢাকায় ফিরবে রোহিত শর্মার দল। ২২ থেকে ২৬ ডিসেম্বর চলবে দ্বিতীয় টেস্ট। দু’টি টেস্টই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। ২৭ ডিসেম্বর বাংলাদেশ থেকে ভারতের উদ্দেশে রওনা হবেন রোহিতরা।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এই মুহূর্তে চতুর্থ স্থানে রয়েছে ভারত। তাদের জয়ের শতাংশের হার ৫২.০৮। তালিকায় সবার শেষে বাংলাদেশ। তাদের জয়ের শতাংশের হার ১৩.৩৩। বিশ্ব টেস্ট ফাইনালে উঠতে গেলে ভারতের এই দু’টি টেস্টে জেতা খুবই জরুরি। বাংলাদেশের বিরুদ্ধে খেলার পর আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে ভারত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আগামী বছর জুনে, ইংল্যান্ডের ওভালে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন