India vs Australia

নাগপুর টেস্টের মাঝেই ভারতীয় দলে দুঃসংবাদ, পুরো সিরিজ়েই অনিশ্চিত রোহিতের দলের পেসার

চোট সারেনি ভারতীয় ভারতীয় পেসারের। প্রথম দুই ম্যাচের দলে রাখা হয়নি তাঁকে। পরের দুই ম্যাচের দল এখনও ঘোষণা করেনি ভারত। তবে সেই দলেও থাকা অনিশ্চিত ভারতীয় পেসারের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫৮
Share:

চিন্তা বাড়ছে ভারত অধিনায়ক রোহিত শর্মার। —ফাইল চিত্র

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে খেলতে পারবেন না যশপ্রীত বুমরা। প্রথম দু’টি টেস্টে দলে রাখা হয়নি তাঁকে। পরের দু’টি টেস্টে রাখা হবে বলে মনে করা হয়েছিল। কিন্তু তা হচ্ছে না। ভারতীয় ক্রিকেট বোর্ড এই সিরিজ়ে বুমরাকে খেলানোর ঝুঁকি নিচ্ছে না। এই বছর এক দিনের বিশ্বকাপ রয়েছে। সেই কথা মাথায় রেখেই বুমরাকে নিয়ে তাড়াহুড়ো করতে চাইছে না বোর্ড।

Advertisement

প্রথম টেস্টে শুরুটা ভাল করেছে ভারত। অস্ট্রেলিয়াকে ১৭৭ রানে অল আউট করে ইতিমধ্যেই ১০০ রানের উপর লিড নিয়ে নিয়েছেন রোহিত শর্মারা। কিন্তু বুমরার মতো বোলারকে শেষ দু’টি টেস্টেও না পাওয়া বড় ধাক্কা হতে পারে ভারতের কাছে। বুমরা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। স্পোর্টস বিজ্ঞানের প্রধান নিতিন পটেলের তত্ত্বাবধানে রয়েছেন বুমরা। বোর্ডের পক্ষ থেকে ‘দ্য টেলিগ্রাফ’কে বলা হয়েছে, “কয়েক দিন ধরে এনসিএ-তে পুরো দমে বল করছেন বুমরা। কোনও অসুবিধা হচ্ছে না তাঁর। এটা ভারতীয় দলের জন্য দারুণ একটা খবর। কিন্তু এখনই টেস্ট ম্যাচে খেলানোর ঝুঁকি নেওয়াটা ঠিক হবে না।”

এনসিএ-তে সাদা বলে বল করছেন বুমরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৭ মার্চ থেকে শুরু হবে এক দিনের সিরিজ়। এই বছর এক দিনের বিশ্বকাপ রয়েছে। তাই ৫০ ওভারের ক্রিকেটেই তাঁকে খেলতে দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে বুমরাকে খেলানো হবে কি না সেই সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। আগামী সপ্তাহে এই সিদ্ধান্ত নিতে পারেন নির্বাচকরা।

Advertisement

গত বছর সেপ্টেম্বরে শেষ বার খেলতে দেখা গিয়েছিল বুমরাকে। সে বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি খেলতে গিয়েই চোট লেগেছিল তাঁর। টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলতে পারেননি তিনি। এই বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁকে খেলতে দেখা যাবে বলে মনে করা হয়েছিল, কিন্তু সেই সময় আবার পিঠে ব্যথা শুরু হয় তাঁর। সেই কারণে কিছু দিন অপেক্ষা করার সিদ্ধান্ত নেয় বোর্ড। দেশের সেরা পেসারকে নিয়ে ধীরে চলার নীতিই নিয়েছে বিসিসিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন