India vs Australia

কোনও ম্যাচ না খেলেই দেশে ফিরতে হচ্ছে, তাতেও দুঃখ নেই অস্ট্রেলিয়ার স্পিনারের

ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়া স্পিনার হিসাবে নাথান লায়নের সঙ্গে খেলায় টড মার্ফি এবং কুহনেমনকে। তাঁরা দু’জনেই তরুণ। দলে অভিজ্ঞ আগর থাকতেও তাঁকে উপেক্ষা করা হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৮:১৩
Share:

চারটি টেস্টের একটিতেও খেলার সুযোগ পান অস্ট্রেলিয়া দলের এক সদস্য। ছবি: বিসিসিআই

দলে অ্যাশটন আগর ছিলেন। তিনি বাঁহাতি স্পিনার। কিন্তু তাঁকে না খেলিয়ে দেশ থেকে উড়িয়ে আনা হয় ম্যাট কুহনেমনকে। তাতে কোনও দুঃখ নেই আগরের। ভারতে এসে একটিও ম্যাচ না খেলে দেশে ফিরলেন তিনি।

Advertisement

ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়া নাথান লায়নের সঙ্গে স্পিনার হিসাবে খেলায় টড মার্ফি এবং কুহনেমনকে। তাঁরা দু’জনেই তরুণ। দলে অভিজ্ঞ আগর থাকতেও তাঁকে উপেক্ষা করা হয়। ২৯ বছরের আগর বলেন, “আমি ভাল বল করছিলাম না। যতটা করা দরকার সেটাও পারছিলাম না। এই ভাবে বাদ যাওয়ায় একটা জিনিস আমার কাছে পরিষ্কার যে, আমাকে উন্নতি করতে হবে। তাই বলে আমার মনে কোনও খারাপ লাগা নেই। অস্ট্রেলিয়া দলে সকলে আমার পাশে আছে। সকলের সঙ্গে যোগাযোগ রয়েছে। ১০ বছর ধরে পেশাদার ক্রিকেট খেলছি। তাই জানি এটা কঠিন খেলা। সব সময় নিজের সেরাটা দিতে হবে। না হলেই দল থেকে বাদ পড়তে হবে।”

টেস্ট থেকে বাদ পড়লেও এক দিনের ক্রিকেটের বিশ্বকাপের দিকে নজর রয়েছে আগরের। তিনি বলেন, “সামনে খুব বেশি ক্রিকেট নেই আমার জন্য। দ্য হান্ড্রেডে খেলব। শীতে ক্রিকেট খেলব। আমার আসল লক্ষ্য বিশ্বকাপ।” তাই বলে লাল বলের ক্রিকেট খেলা ছাড়ার কোনও ভাবনা নেই আগরের। তিনি বলেন, “অস্ট্রেলিয়ার হয়ে খেলতে চেয়েছি। সেটা সব রকম জায়গায়। অস্ট্রেলিয়ার হয়ে সব ধরনের ক্রিকেটে খেলতে চাই আমি। সামনে যে সুযোগ পাব সেটাই খেলব।” আগর আবার ভারতে আসবেন এক দিনের সিরিজ় খেলতে। ১৭ মার্চ থেকে শুরু হবে সেই সিরিজ়। আগর সেখানে খেলার আশায় থাকবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন