India vs Australia

‘আর ১০-২০ রান করতে পারলে…’, এখনও আফসোস যাচ্ছে না উমেশের

জয়ের আশা এখনও ছাড়ছেন না উমেশ। তৃতীয় দিন সকালে অস্ট্রেলিয়াকে আউট করার পরিকল্পনার কথাও জানালেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ১৯:৫৩
Share:

জয়ের আশা এখনও ছাড়ছেন না উমেশ যাদব। —ফাইল চিত্র

চেয়েছিলেন ছক্কা হাঁকাতে। কিন্তু বাউন্ডারিতে দাঁড়ানো ক্যামেরন গ্রিনের হাতে ধরা পড়ে যান উমেশ যাদব। ২ বল খেলে কোনও রান না করেই আউট হয়ে যান ভারতীয় পেসার। তাঁর আফসোস যাচ্ছে না। মনে করছেন ১০-২০ রান করতে পারলে দলের সুবিধা হত। চতুর্থ ইনিংসে লড়াই করা যেত।

Advertisement

অস্ট্রেলিয়ার সামনে জয়ের জন্য লক্ষ্য ৭৬ রান। ভারত দ্বিতীয় ইনিংসে শেষ ১৬৩ রানে। উমেশ বলেন, “দল আমাকে বলেনি আক্রমণাত্মক ব্যাটিং করতে। আমার কাজ রান করা। কিন্তু এই পিচে সেটা খুব কঠিন। রক্ষণাত্মক খেলতে গিয়ে উইকেট দেওয়ার থেকে আমার মতে ব্যাট চালানো ভাল। যদি ১০-২০ রানও করতে পারতাম তা হলে ৯০ রানে লিড পেয়ে যেতাম। সেটাই আমার কাছে গুরুত্বপূর্ণ।”

জয়ের আশা এখনও ছাড়ছেন না উমেশ। তৃতীয় দিন সকালে অস্ট্রেলিয়াকে আউট করার পরিকল্পনার কথাও জানালেন তিনি। উমেশ বলেন, “ক্রিকেট অনিশ্চয়তার খেলা। আমরা নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করব। এই উইকেটটা সহজ নয়। ওদের ব্যাটাররা সহজে রান করতে পারবে না। আমাদের ঠিক জায়গায় বল করতে হবে। বল নিচু হয়ে যাচ্ছে। তাই ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে খেলাটাও সহজ হবে না। হাতে রান কম। তাই সঠিক জায়গায় বল করার চেষ্টা করতে হবে।”

Advertisement

বৃহস্পতিবার সকালে উমেশের দাপটে খুব বেশি রান তুলতে পারেনি অস্ট্রেলিয়া। সেই সাফল্যের পিছনে উইকেটে বল করে যাওয়াই আসল বলে মনে করেন ভারতীয় পেসার। মহম্মদ শামির জায়গায় এই টেস্টে খেলতে নামা উমেশ বলেন, “আমি সোজা বল করার চেষ্টা করছিলাম। ঠিক জায়গায় বল রাখছিলাম। কেরিয়ারের বেশির ভাগ সময় ভারতেই বল করেছি, তাই জানি কী রকম মানসিকতা থাকা উচিত এই পিচে বল করার জন্য। আক্রমণাত্মক বল করছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন