Virat Kohli

কোহলীকে ভয় পাওয়া শুরু অস্ট্রেলিয়ার, সিরিজ শুরুর আগেই প্রশংসায় পঞ্চমুখ বিপক্ষ অধিনায়ক

ফিঞ্চ সাফ জানিয়েছেন, কোহলীকে হিসাবের বাইরে রাখা কার্যত অসম্ভব। কোহলীর ১৫ বছরের ক্রিকেটজীবনকে ‘অবিশ্বাস্য’ বলে অভিহিত করেছেন তিনি। পাশাপাশি কোহলীর জন্যে যে আলাদা পরিকল্পনা করে নামবেন, সেটাও তাঁর কথায় স্পষ্ট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৬:২৪
Share:

কোহলীর প্রশংসা করলেন ফিঞ্চ। ফাইল ছবি

এশিয়া কাপে ছন্দে ফিরেছেন বিরাট কোহলী। অস্ট্রেলিয়া সিরিজের জন্যেও জোরদার প্রস্তুতি চালাচ্ছেন তিনি। ম্যাচের আগের দিন কোহলীর প্রশংসায় পঞ্চমুখ অ্যারন ফিঞ্চ। বিপক্ষের অধিনায়ক জানিয়েছেন, কোহলীকে হিসাবের বাইরে রাখা কার্যত অসম্ভব। কোহলীর ১৫ বছরের ক্রিকেটজীবনকে ‘অবিশ্বাস্য’ বলে অভিহিত করেছেন তিনি।

Advertisement

সোমবার সাংবাদিক বৈঠকে ফিঞ্চ বলেছেন, “কোহলীকে হিসাবের বাইরে রাখতে গেলে আপনাকে সাহসী হতে হবে। যে কোনও ফরম্যাটে গত ১৫ বছর ধরে দেখিয়ে দিয়েছে যে, ওই সর্বকালের অন্যতম সেরা ব্যাটার। বিশেষত টি-টোয়েন্টি ক্রিকেটে অনেক দিন ধরে ও ভাল খেলছে। নিজের খেলাকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছে। ওর বিরুদ্ধে খেলার আগে নির্দিষ্ট পরিকল্পনা করে নামতে হয়। অসাধারণ ব্যাটার। ভাবুন, ৭১টা শতরান রয়েছে ওর নামের পাশে। ভাবতেই অবিশ্বাস্য লাগে।”

এক দিনের ক্রিকেট থেকে সম্প্রতি অবসর নিয়েছেন ফিঞ্চ। তবে টি-টোয়েন্টি দলের অধিনায়ক তিনিই। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনিই অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন। সেই প্রসঙ্গে বলেছেন, “আমার ধারণা, এখন টি-টোয়েন্টি ক্রিকেটে বেশ ভাল ছন্দেই রয়েছি। এক দিনের ক্রিকেট আর টি-টোয়েন্টিকে গুলিয়ে ফেললে চলবে না। দুটোকে আলাদা ভাবে দেখতে হবে।” অর্থাৎ ফিঞ্চের ইঙ্গিত, এক দিনের ক্রিকেটে তাঁর ছন্দ খারাপ মানেই যে টি-টোয়েন্টি ক্রিকেটেও তিনি খারাপ খেলবেন, এমনটা মোটেই নয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন