India vs Australia

দেশে ফিরছেন অস্ট্রেলিয়ার আরও এক ক্রিকেটার, এই নিয়ে পাঁচ জন

ভারতের বিরুদ্ধে সিরিজ়ে এই মুহূর্তে ০-২ পিছিয়ে অস্ট্রেলিয়া। আগেই চার ক্রিকেটার দেশে ফিরে গিয়েছেন। সেই তালিকায় আরও একজন ক্রিকেটার যুক্ত হলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১১:২০
Share:

ভারতের বিরুদ্ধে সিরিজ়ে এই মুহূর্তে ০-২ পিছিয়ে অস্ট্রেলিয়া। ফাইল ছবি

যত দিন যাচ্ছে তত সমস্যা বাড়ছে অস্ট্রেলিয়ার। ইতিমধ্যেই দেশে ফিরে গিয়েছেন একাধিক ক্রিকেটার। সেই তালিকায় যোগ হলেন আরও একজন। তবে চোট নয়, ঘরোয়া ক্রিকেট খেলতে দল থেকে ছেড়ে দেওয়া হল স্পিনার অ্যাশটন আগারকে। পশ্চিম অস্ট্রেলিয়ার হয়ে খেলতে দেখা যাবে তাঁকে।

Advertisement

ভারতের বিরুদ্ধে সিরিজ়ে এই মুহূর্তে ০-২ পিছিয়ে অস্ট্রেলিয়া। সন্তানের জন্মের কারণে প্রথম ক্রিকেটার হিসাবে দেশে ফিরে গিয়েছিলেন মিচেল সোয়েপসন। দিল্লি টেস্টে হারের পর পারিবারিক কারণে দেশে ফেরেন প্যাট কামিন্স। চোটের কারণে অস্ট্রেলিয়ায় ফিরেছেন জশ হেজলউড এবং ডেভিড ওয়ার্নারও। এ বার ফিরছেন আগারও। তাঁর বিকল্প কোনও ক্রিকেটারের নাম ঘোষণা করেনি অস্ট্রেলিয়া।

নেথান লায়নের পর দ্বিতীয় স্পিনার হিসাবে অস্ট্রেলিয়া এনেছিল আগারকে। নাগপুরে প্রথম টেস্টে সুযোগ পাননি তিনি। দিল্লিতে দ্বিতীয় টেস্টে টড মারফির সঙ্গে ম্যাট কুনেম্যানকে খেলানো হয়। বাকি দুই টেস্টেও আগারকে খেলানোর সম্ভাবনা কম। সে কথা ভেবেই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশে ফিরে ঘরোয়া ক্রিকেটে শেফিল্ড শিল্ড এবং মার্শ কাপ খেলবেন তিনি।

Advertisement

ভারত সফরে রয়েছেন অস্ট্রেলিয়ার নির্বাচক টনি ডডারমেড। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, লাল বলের ক্রিকেটে আগারের থেকে যা চাওয়া হয়েছে, সেটা এই মুহূর্তে তিনি দিতে পারবেন না। মঙ্গলবার হোটেলে আগারের সঙ্গে দেখা করেন টনি। সেখানেই ঠিক হয়, আগারকে দেশে ফেরানো হবে। তবে এক দিনের সিরিজ়‌ের আগে আবার ভারতে ফিরবেন তিনি। বিশ্বকাপের কথা মাথায় রেখে অস্ট্রেলিয়ার পরিকল্পনার মধ্যে রয়েছেন আগার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন