India vs Australia

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচের আগে হঠাৎ শিবির ছাড়লেন বুমরা, কী হল তাঁর?

রবিবার দ্বিতীয় এক দিনের ম্যাচে মুখোমুখি ভারত এবং অস্ট্রেলিয়া। তার আগে ভারতীয় দলের হোটেল ছেড়ে বাড়ি ফিরে গিয়েছেন বুমরা। তাঁর পরিবর্ত ক্রিকেটার নাম জানিয়েছে ক্রিকেট বোর্ড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৩:০৪
Share:

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

রবিবার দ্বিতীয় এক দিনের ম্যাচে মুখোমুখি ভারত এবং অস্ট্রেলিয়া। তার আগে ভারতীয় দলের হোটেল ছেড়ে বাড়ি ফিরে গিয়েছেন বুমরা। এই ম্যাচে খেলবেন না তিনি। ভারতের প্রথম একাদশে তাঁর পরিবর্তে আসছেন মহম্মদ সিরাজ।

Advertisement

দলের সঙ্গে ইন্দোরে যাননি বুমরা। মোহালি থেকেই বাড়ি চলে গিয়েছেন বুমরা। তবে উদ্বেগের কিছু নেই। কোচ রাহুল দ্রাবিড় এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তাদের অনুমতি নিয়ে বাড়ি গিয়েছেন তিনি। পরিবারের সদস্যদের সঙ্গে কয়েক দিন কাটিয়ে আবার যোগ দেবেন দলের সঙ্গে। কয়েক দিন আগে এশিয়া কাপ চলার সময় বুমরা পুত্রসন্তানের বাবা হয়েছেন। তাই স্ত্রী এবং সন্তানের সঙ্গে থাকার জন্য কয়েক দিনের ছুটি নিয়েছেন তিনি। রাজকোটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ম্যাচের আগেই দলের সঙ্গে যোগ দেবেন বুমরা।

বুমরার অনুপস্থিতিতে ভারতের রবিবার প্রথম একাদশে পরিবর্তন করতে হবে লোকেশ রাহুলকে। আগের ম্যাচে বিশ্রাম দেওয়া সিরাজ খেলবেন দ্বিতীয় ম্যাচে। মহম্মদ শামির সঙ্গে নতুন বল ভাগ করে নেবেন হায়দরাবাদের জোরে বোলার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত।

Advertisement

আগামী ৫ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। প্রায় দেড় মাস পরিবারের সঙ্গে থাকতে পারবেন না বুমরা। সদ্যোজাত সন্তানকে নিয়ে তাঁর স্ত্রীর পক্ষেও দলের সঙ্গে থাকা সম্ভব নয়। তাই মোহালির ম্যাচ খেলে দুটো দিন স্ত্রী-সন্তানের সঙ্গে থাকার ইচ্ছা প্রকাশ করেন বুমরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ় মূলত বিশ্বকাপের প্রস্তুতি হওয়ায় তাঁর আর্জি মেনে নিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন