India vs Australia

ক্রিকেট ছেড়ে ক্রিকেটার কিনতে ব্যস্ত অশ্বিন! ভারতীয় দল থেকে ছুটি পেয়ে কোথায় গেলেন?

অস্ট্রেলিয়া-ভারত দ্বিতীয় এবং তৃতীয় টেস্টের মধ্যে কয়েক দিন সময় পেয়েছেন ক্রিকেটাররা। ভারতীয় দলের সকলে এই সুযোগে বাড়ি গিয়েছেন। অশ্বিন বাড়ি ফিরেও ক্রিকেট সংক্রান্ত কাজে ব্যস্ত ছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:০৭
Share:

ছুটিতে বাড়ি গিয়েও ক্রিকেট নিয়ে ব্যস্ত অশ্বিন। ছবি: টুইটার।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট শেষ হয়েছে আড়াই দিনে। তৃতীয় টেস্টের আগে বাড়তি সময় পেয়েছেন দু’দলের ক্রিকেটাররা। কোচ রাহুল দ্রাবিড়ের অনুমতি নিয়ে ভারতীয় দলের ক্রিকেটাররা কয়েক দিনের জন্য বাড়ি ফিরেছেন। এই সুযোগ অন্য ভাবে কাজে লাগালেন রবিচন্দ্রন অশ্বিন।

Advertisement

তামিলনাড়ু প্রিমিয়ার লিগ ধীরে ধীরে আইপিএলের মতো হয়ে উঠছে। এ বছর প্রথম ক্রিকেটারদের নিলাম হয়েছে তামিলনাড়ু রাজ্য ক্রিকেট সংস্থার এই প্রতিযোগিতায়। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজ়ি নিলামের মাধ্যমে পরিকল্পনা মতো পছন্দের ক্রিকেটারদের কিনেছে। তামিলনাড়ু প্রিমিয়ার লিগের নিলামে নতুন ভূমিকায় দেখা গেল অশ্বিনকে।

ভারতীয় দল থেকে ছুটি পেয়ে রোহিত শর্মা, বিরাট কোহলিদের মতো তিনিও বাড়ি যান। অশ্বিনকে নিলামের আগেই দলে নিয়েছিল তামিলনাড়ু প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজ়ি ডিন্ডিগুল ড্রাগনস। ক্রিকেটার হিসাবে যোগ দিলেও তাঁকে নিলামের টেবিলে ব্যবহার করেছে তারা। ক্রিকেট মস্তিষ্কের জন্য পরিচিত অশ্বিন মুখ্য ভূমিকা নিয়েছেন দল তৈরির ক্ষেত্রে। ২৩ এবং ২৪ ফেব্রুয়ারি দু’দিন ধরে চলেছে নিলাম। দু’দিনই ডিন্ডিগুল ড্রাগনসের টেবিলে দেখা গিয়েছে অশ্বিনকে। নিলামে ক্রিকেটারদের নাম ওঠার পর ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে হাত তুলেছেন অভিজ্ঞ অফস্পিনারই। তামিলনাড়ু প্রিমিয়ার লিগে প্রথম বার খেলতে দেখা যাবে অশ্বিনকে। ডিন্ডিগুল ড্রাগনসকে তিনি নেতৃত্বও দেবেন।

Advertisement

আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি গুজরাত টাইটান্সের ক্রিকেটার সাই সুদর্শনের দাম সব থেকে বেশি উঠেছে তামিলনাড়ু প্রিমিয়ার লিগের নিলামে। তাঁকে ২১ লক্ষ ৬০ হাজার টাকা দিয়ে কিনেছে লাইকা কোভাই কিংস। তবে সব কিছু ছাপিয়ে অশ্বিনের নিলামের টেবিলে বসাই এখন আলোচনার কেন্দ্রে।

তামিলনাড়ু প্রিমিয়ার লিগের নিলামে অশ্বিনের ভূমিকার প্রশংসা করেছেন ক্রিকেটপ্রেমীরা। কেউ কেউ বলেছেন ক্রিকেটের পাশাপাশি অশ্বিন ব্যবসাও ভাল বোঝেন। নিলাম পর্ব শেষ করে আবার ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন অশ্বিন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে বেশ ভাল ছন্দে রয়েছেন তিনি। বল এবং ব্যাট হাতে সাফল্য পাচ্ছেন। তাঁর বল খেলার জন্য বিশেষ প্রস্তুতি নিয়েও লাভ হয়নি অস্ট্রেলিয়ার ব্যাটারদের। এই সিরিজ়েই টেস্ট ক্রিকেটে ৪৫০ উইকেটের মাইল ফলক স্পর্শ করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন