India vs Australia

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট দেখতে গিয়ে হঠাৎই সচিনের মুখে ‘আরআরআর’

সচিন তেন্ডুলকর এখন ব্যস্ত ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজ় দেখতে। প্রথম টেস্ট দেখতে গিয়ে হঠাৎই প্রাক্তন ক্রিকেটারের মুখে ‘আরআরআর’-এর কথা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৪২
Share:

সচিন হঠাৎই নিলেন ‘আরআরআর’-এর নাম। ফাইল ছবি

এক সময় নিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বহু স্মরণীয় ইনিংস খেলেছেন। ক্রিকেট থেকে অবসর নেওয়া পরে খুঁটিয়ে দেখেন ভারতের খেলা। এ হেন সচিন তেন্ডুলকর এখন ব্যস্ত ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজ় দেখতে। প্রথম টেস্ট দেখতে গিয়ে হঠাৎই প্রাক্তন ক্রিকেটারের মুখে ‘আরআরআর’-এর কথা।

Advertisement

তবে এই ‘আরআরআর’ কিন্তু মোটেই দক্ষিণের বিখ্যাত সিনেমা নয়। এই ‘আরআরআর’ রয়েছে ভারতীয় ক্রিকেটেই। তাঁদের পরিচয়ও দিয়েছেন সচিন নিজেই। প্রথম টেস্টে তিন ‘আর’ হলেন রোহিত শর্মা, রবীন্দ্র জাডেজা এবং রবিচন্দ্রন অশ্বিন। সচিন লিখেছেন, “রোহিত, রবীন্দ্র এবং রবিচন্দ্রনের ত্রয়ী ভারতকে প্রথম টেস্টে এগিয়ে রেখেছে। শতরানের মাধ্যমে রোহিত সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। অশ্বিন এবং জাডেজা গুরুত্বপূর্ণ সময়ে উইকেট নিয়েছে।”

শুক্রবার টেস্টের দ্বিতীয় দিনে রোহিতের ব্যাট থেকে শতরান পাওয়া গিয়েছে। কঠিন পিচেও রান পেয়েছেন তিনি। জাডেজাও ব্যাট হাতে অর্ধশতরান করেছেন। তার আগের দিন তিনি পাঁচ উইকেট নিয়েছেন। অশ্বিন বল হাতে তিন উইকেট নিয়েছেন এবং বৃহস্পতিবার খেলার শেষের দিকে নেমে শুক্রবারও ভাল ইনিংস খেলে দিয়েছেন।

Advertisement

প্রসঙ্গত, দক্ষিণী সিনেমা ‘আরআরআর’ গত বছর মুক্তি পেয়ে প্রায় ৫৫০ কোটি টাকার ব্যবসা করেছে। বিপুল জনপ্রিয় হয়েছে এই ছবি। এই সিনেমার গান ‘নাটু নাটু’ সম্প্রতি গোল্ডেন গ্লোব পুরস্কার পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন