Virat Kohli

মাঠেই কোহলির সঙ্গে স্টোইনিসের ধাক্কাধাক্কি, রেগে গেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক

তৃতীয় এক দিনের ম্যাচে ব্যাট করার সময় রেগে গেলেন বিরাট কোহলি। ভারতের ইনিংস চলাকালীন মার্কাস স্টোইনিসের সঙ্গে ধাক্কাধাক্কি হয় তাঁর। একাধিক ঘটনায় বুধবারের ম্যাচ হয়ে উঠেছিল উত্তপ্ত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৬:১৪
Share:

স্টোইনিসের সঙ্গে ঝামেলায় মাঠের মধ্যেই রেগে গেলেন রোহিত। — ফাইল চিত্র

ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার তৃতীয় এক দিনের ম্যাচে একাধিক বার মেজাজ হারাতে দেখা গিয়েছে রোহিত শর্মাকে। রেগে গিয়েছিলেন বিরাট কোহলিও। ভারতের ইনিংস চলাকালীন মার্কাস স্টোইনিসের সঙ্গে ধাক্কাধাক্কিও হয় তাঁর। তবে ব্যাপারটা বেশি দূর গড়ায়নি। একাধিক ঘটনায় বুধবারের ম্যাচ হয়ে উঠেছিল উত্তপ্ত।

Advertisement

ঘটনাটি ঘটে ভারতের ইনিংসের ২১তম ওভারে। রোহিত শর্মা এবং শুভমন গিলকে পর পর হারিয়ে তখন কিছুটা চাপে ভারত। কোহলি ভারতের ইনিংসকে টেনে তোলার চেষ্টা করেন। সেই সময়েই স্টোইনিসের সঙ্গে ধাক্কাধাক্কি হয় কোহলির। ২১তম ওভারের তৃতীয় বল করার পর নিজের রান-আপে ফিরে যাচ্ছিলেন স্টোইনিস। সেই সময় তাঁকে ধাক্কা মারেন কোহলি। কড়া চোখে তাকান তাঁর দিকে।

স্টোইনিস অবশ্য বিষয়টিকে একেবারে গুরুত্ব দেননি। হাসতে হাসতে নিজের বোলিং রান-আপে ফিরে যান। তবে সমর্থকরা খেপে যান। সমাজমাধ্যমে স্টোইনিসের বিরুদ্ধে কথা বলতে থাকেন তাঁরা। দাবি, স্টোইনিসই আগে ধাক্কা দিয়েছেন কোহলিকে। তাঁকে রান নিতে বাধা দিয়েছেন। মাঠেও ব্যাপক চিৎকার শোনা যায় দর্শকদের মধ্যে।

Advertisement

তার আগে ডিআরএস নিয়ে রেগে গিয়েছিলেন রোহিতও। ভারতের বোলিংয়ের ৩৯তম ওভার চলছিল। সেই ওভারের প্রথম বলে আলেক্স ক্যারেকে আউট করেন কুলদীপ যাদব। ব্যাট করতে নেমে পরের চারটি বল খেলে দেন অ্যাশটন আগার। ষষ্ঠ বলে এগিয়ে গিয়ে রক্ষণ করতে যান তিনি। বল লাগে প্যাডে। সঙ্গে সঙ্গে আউটের আবেদন করেন কুলদীপ। আম্পায়ার আউট দেননি। সামনে চলে আসেন রোহিত।

কুলদীপ তখন রোহিতকে অনুরোধ করেন ডিআরএস নিতে। রোহিত প্রথমে রাজি হননি। উইকেটকিপার কেএল রাহুলও বলেন, বল উইকেটে ছিল না। কিন্তু কুলদীপের জোরাজুরিতে হেসে ফেলে সময় বাকি থাকার ২ সেকেন্ড আগে ডিআরএস নেন রোহিত। তার পরেই মাথা নীচু করে ফিরে যেতে দেখা যায় কুলদীপকে। ভাবখানা এমন, যেন তিনি মজা করে ডিআরএস নিতে বলেছেন। রোহিত সেটাকে সত্যি বলে ধরে নিয়েছেন।

কুলদীপ হাবভাব দেখেই রেগে যান রোহিত। প্রকাশ্যে সতীর্থ বোলারের উপর ক্ষোভপ্রকাশ করতে থাকেন। চোখে আঙুল দেখিয়ে রোহিত বোঝানোর চেষ্টা করেন, কুলদীপ কি চোখে দেখতে পান না? কুলদীপও পাল্টা অধিনায়ককে ‘সরি’ বলেন। রোহিতের রাগ অবশ্য তাতে থামেনি। একটি ডিআরএস নষ্ট হওয়ায় ক্ষিপ্ত হয়ে যান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন