Virat Kohli

গাড়ি চালিয়ে বাড়ি থেকে স্টেডিয়ামে, ঘরের মাঠে টেস্ট খেলতে নামার আগে উত্তেজিত কোহলি

শেষ বার ২০১৯-এর মার্চে কোটলায় খেলেছিলেন কোহলি, সেটা এক দিনের ম্যাচে। তার পরের মাসে আইপিএলে আরসিবি-র হয়ে খেলেছিলেন দিল্লির বিরুদ্ধে। আবার সেই মাঠে খেলবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:২১
Share:

গাড়ি চালিয়ে অনুশীলনে গেলেন কোহলি। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে খেলতে নামার আগে ভারতের প্রাক্তন অধিনায়ক উত্তেজিত। ফাইল ছবি

দীর্ঘ দিন বাদে ঘরের মাঠে খেলতে নামছেন। ভেতরে ভেতরে উত্তেজনা থাকাটাই স্বাভাবিক। বিরাট কোহলিও তার ব্যতিক্রম নন। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে খেলতে নামার আগে ভারতের প্রাক্তন অধিনায়ক উত্তেজিত। নিজেই বাড়ি থেকে গাড়ি চালিয়ে পৌঁছে গেলেন অনুশীলনে। সেই ছবি পোস্টও করেছেন। দ্রুত তা ভাইরাল হতে সময় লাগেনি।

Advertisement

শেষ বার ২০১৯-এর মার্চে কোটলায় খেলেছিলেন কোহলি। সেটা ছিল এক দিনের ম্যাচে। তার পরের মাসে আইপিএলে আরসিবি-র হয়ে খেলেছিলেন দিল্লির বিরুদ্ধে। দিল্লি তাঁর ঘরের মাঠ। ছোটবেলা থেকে এই মাঠে তাঁর অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। রঞ্জি ছাড়াও ঘরোয়া ক্রিকেটে বিভিন্ন বয়সভিত্তিক স্তরে প্রচুর ম্যাচ খেলেছেন। ১৭ তারিখ থেকে শুরু হতে চলা টেস্টেও সব নজর তাঁর দিকেই থাকবে। ঘরের মাঠে টেস্ট হওয়ায় বাড়ি থেকে গাড়ি চালিয়ে যাওয়ার ‘লোভনীয়’ সুযোগ হাতছাড়া করতে চাননি তিনি।

কোহলির পোস্ট করা ছবিতে তাঁকে অনুশীলনের জার্সি পরে থাকতে দেখা গিয়েছে। সঙ্গে লিখেছেন, “অনেক দিন পরে দিল্লিতে লম্বা গাড়ি চালিয়ে স্টেডিয়ামে এলাম। খুব নস্ট্যালজিক অনুভূতি হচ্ছে।” এমনিতে মুম্বইয়েই থাকেন কোহলি। কিন্তু দিল্লিতেও তাঁর একটি বাড়ি রয়েছে, যেখানে মা এবং পরিবারের বাকি সদস্যরা থাকেন। সমর্থকদের ধারণা, সেই বাড়ি থেকেই অনুশীলনে এসেছেন কোহলি।

Advertisement

এই সেই স্টোরি। ফাইল ছবি

ভারতের প্রাক্তন অধিনায়ক এই প্রথম বার খেলতে চলেছেন নিজের নামাঙ্কিত প্যাভিলিয়নের সামনে। আসন্ন টেস্টে সেই গ্যালারিতে অস্ট্রেলীয় সমর্থকরা বসবেন। অরুণ জেটলি স্টেডিয়ামে এখনও পর্যন্ত সব ফরম্যাট মিলিয়ে ১১টি ম্যাচ খেলেছেন কোহলি। ৭১৫ রান করেছেন। দু’টি শতরান এবং তিনটি অর্ধশতরান রয়েছে। শেষ বার ২০১৭-র ডিসেম্বরে এই মাঠে টেস্ট খেলেছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওই ম্যাচে ২৪৩ রান করেছিলেন। এই মাঠে ৩টি টেস্টে ৪৬৭ রান রয়েছে। একটি দ্বিশতরান এবং দু’টি অর্ধশতরান রয়েছে। দীর্ঘ দিন ধরে টেস্টে তাঁর শতরান নেই। পয়া মাঠে রানে ফেরাই লক্ষ্য কোহলির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন