India Vs Bangladesh

টেস্ট সিরিজ়ে রোহিত না থাকলে তাঁর বদলি কে? ভারতের নজর থাকতে পারে বাংলার দিকে

বাংলাদেশের বিরুদ্ধে যে টেস্ট দল ভারত ঘোষণা করেছিল তাতে ওপেনার হিসাবে রোহিত ছাড়াও রয়েছেন লোকেশ রাহুল এবং শুভমন গিল। ভারত অধিনায়ক খেলতে না পারলে রাহুল নেতৃত্ব দেবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৫:০৮
Share:

টেস্ট সিরিজ়ে না-ও খেলতে পারেন রোহিত শর্মা। ছবি: আইসিসি

বাংলাদেশের বিরুদ্ধে রোহিত শর্মার খেলা অনিশ্চিত। তৃতীয় এক দিনের ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন। টেস্ট সিরিজ়ে না খেলার সম্ভাবনাই বেশি। রোহিত না খেললে তাঁর জায়গায় নেওয়া হবে কাকে? সুযোগ পাওয়ার তালিকায় এগিয়ে রয়েছেন অভিমন্যু ঈশ্বরন।

Advertisement

বাংলার অধিনায়ক এই মুহূর্তে বাংলাদেশে। ভারত ‘এ’ দলের অধিনায়ক হিসাবে সেখানে চার দিনের টেস্ট খেলছেন ঈশ্বরন। প্রথম চার দিনের টেস্টটিতে শতরান করেছিলেন তিনি। দ্বিতীয় চার দিনের টেস্টেও শতরান করেছেন। বিজয় হজারে ধরলে টানা তিনটি ইনিংসে শতরান করে ফেললেন অভিমন্যু। রানের মধ্যে রয়েছেন বাংলার ওপেনার। রোহিত খেলতে না পারলে ভারতীয় দলে সুযোগ পাওয়ার জোর দাবিদার তিনি।

বাংলাদেশের বিরুদ্ধে যে টেস্ট দল ভারত ঘোষণা করেছিল তাতে ওপেনার হিসাবে রোহিত ছাড়াও রয়েছেন লোকেশ রাহুল এবং শুভমন গিল। ভারত অধিনায়ক খেলতে না পারলে রাহুল নেতৃত্ব দেবেন। তাঁর সঙ্গে ওপেন করতে পারেন শুভমন। তৃতীয় ওপেনার হিসাবে দলে জায়গা করে নিতে পারেন অভিমন্যু। যদিও ভারতীয় বোর্ড এখনও কোনও কিছু ঘোষণা করেনি। রোহিত খেলতে পারবেন কি না তাও জানায়নি বোর্ড।

Advertisement

ভারতের যে টেস্ট দল ঘোষণা হয়েছিল সেই দল থেকে ইতিমধ্যেই বাদ রবীন্দ্র জাডেজা। তাঁর জায়গায় নেওয়া হয়েছে সৌরভ কুমারকে। তিনিও বাংলাদেশে ভারত ‘এ’ দলের হয়ে খেলছেন। খেলার সম্ভাবনা ক্ষীণ মহম্মদ শামিরও। বাংলার পেসার যদি খেলতে না পারেন তা হলে তাঁর জায়গায় জায়গা পেতে পারেন উমরান মালিক। এক দিনের দলে তাঁকেই নেওয়া হয়েছে। টেস্ট দলেও জায়গা পেতে পারেন তরুণ পেসার। দলের ঢোকার ক্ষেত্রে উমরানের সঙ্গে লড়াই হতে পারে বাংলার মুকেশ কুমারের। ভারত ‘এ’ দলের হয়ে বাংলাদেশে রয়েছেন তিনি। সেই দলের হয়ে এক ইনিংসে ৬টি উইকেটও নিয়েছেন মুকেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন