India Vs Bangladesh

মধ্যাহ্নভোজের আগেই দুই ওপেনারকে হারাল বাংলাদেশ, টেস্টে প্রথম উইকেট উনাদকাটের

স্যাঁতসেঁতে পিচে ব্যাট করতে নেমে প্রথমে খুব একটা খারাপ খেলেননি বাংলাদেশের দুই ওপেনার নাজমুল হাসান এবং জাকির হাসান। ভারতের জোরে বোলারদের প্রাথমিক চাপ সামলে দেন তাঁরা। তার পরেই ফিরে যান দু’জনে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১১:৩১
Share:

উইকেট পাওয়ার পর উনাদকাটকে ঘিরে উল্লাস কোহলিদের। ছবি: টুইটার

দ্বিতীয় টেস্টের প্রথম দিনে আগে ব্যাট করতে নেমে প্রথম সেশনেই ২টি উইকেট হারাল বাংলাদেশের। মধ্যাহ্নভোজের বিরতিতে তারা ২ উইকেট হারিয়ে ৮২ রান তুলেছে। ক্রিজে রয়েছেন অধিনায়ক শাকিব আল-হাসান (অপরাজিত ১৬) এবং মোমিনুল হক (অপরাজিত ২৩)। ভারতের হয়ে একটি করে উইকেট নিয়েছেন জয়দেব উনাদকাট এবং রবিচন্দ্রন অশ্বিন।

Advertisement

স্যাঁতসেঁতে পিচে ব্যাট করতে নেমে প্রথমে খুব একটা খারাপ খেলেননি বাংলাদেশের দুই ওপেনার নাজমুল হাসান এবং জাকির হাসান। ভারতের জোরে বোলারদের প্রাথমিক চাপ সামলে দেন তাঁরা। যখন মনে হচ্ছে ক্রিজে সেট হয়ে গিয়েছেন, তখনই ৪ বলের ব্যবধানে ফিরে যান দুই ওপেনার। প্রথম ধাক্কা দেন উনাদকাট। তাঁর লাফিয়ে ওঠা শর্ট বলে ব্যাট চালাতেই পারেননি জাকির। বল ব্যাটের কানায় লেগে চতুর্থ স্লিপে যায়। সহজ ক্যাচ ধরেন রাহুল।

পরের ওভারে বল করতে আসেন অশ্বিন। দ্বিতীয় বলেই তিনি উইকেট নেন। অশ্বিনের বল খুব বেশি ঘোরেনি। সামনে এগিয়ে খেলতে যান নাজমুল। বল প্যাডে লাগায় আম্পায়ার আউট দেওয়ার সিদ্ধান্ত নেন। মোমিনুলের সঙ্গে পরামর্শ করে নাজমুল ডিআরএস নিলেও লাভ হয়নি। দেখা যায়, বল অফ স্টাম্পে লাগছে। ২টি উইকেট হারানোর পর ইনিংস ধরেছেন মোমিনুল এবং শাকিব। দ্রুত উইকেট তোলার লক্ষ্য নিয়ে মধ্যাহ্নভোজের পর নামবে ভারত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন