Ravindra Jadeja

বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ় থেকে ছিটকেই গেলেন জাডেজা, দলে কি বাংলার শাহবাজ

আগামী ৪ ডিসেম্বর থেকে মীরপুরে বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ় শুরু ভারতের। সেখানে জাডেজাকে ছাড়াই নামতে হবে ভারতকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৯:২২
Share:

ছিটকে যাওয়া নিশ্চিত জাডেজার। ফাইল ছবি

বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ থেকে ছিটকেই গেলেন রবীন্দ্র জাডেজা। বোর্ডের তরফে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা যে কোনও মুহূর্তেই করা হতে পারে। এক জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইটের দাবি, জাডেজার হাঁটুর চোট এখনও সারেনি। ফলে তাঁকে এক দিনের সিরিজ়‌ে পাওয়া যাবে না। বাংলার শাহবাজ আহমেদকে জাডেজার বদলি হিসাবে দেখা যেতে চলেছে।

Advertisement

আগামী ৪ ডিসেম্বর থেকে মীরপুরে বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ় শুরু ভারতের। সেখানে এই অলরাউন্ডারকে ছাড়াই নামতে হবে ভারতকে। টেস্ট সিরিজ়ে পাওয়া যাবে কি না, তাও নিশ্চিত নয়। টেস্টে তিনি খেলতে না পারলে উত্তর প্রদেশের স্পিনার সৌরভ কুমারকে দলে ডাকা হতে পারে।

এই সপ্তাহের শেষে ভারত ‘এ’ দল ঘোষণা করা হবে। সেই দল বাংলাদেশ যাবে খেলতে। সেই দলের সঙ্গেই ঘোষণা করে দেওয়া হতে পারে জাডেজার বদলি। ভারতের ‘এ’ দল বাংলাদেশে গিয়ে লাল বলের সিরিজ় খেলবে। ভারতের সিনিয়র দল বাংলাদেশে প্রথমে এক দিনের সিরিজ় এবং পরে টেস্ট সিরিজ় খেলবে। এক দিনের সিরিজ় হবে ৪, ৭ এবং ১০ ডিসেম্বর। টেস্ট সিরিজ় শুরু ১৪ ডিসেম্বর থেকে।

Advertisement

এশিয়া কাপে খেলার সময় হঠাৎ জানা যায় জাডেজা চোট পেয়েছেন। মাঠে নয়, অনুশীলনে মজা করার জন্য স্কি বোর্ডে উঠেছিলেন জাডেজা। ভারসাম্য রাখতে না পেরে পড়ে যান। তাতে বিপত্তি। চোট এতটাই বড় হয়ে ওঠে যে অস্ত্রোপচার করাতে হয়। এশিয়া কাপ তো খেলা হলই না, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও রাখা যায়নি। সেই চোট এখনও সারেনি তাঁর। তবু রেখে দেওয়া হয়েছিল বাংলাদেশ সফরের দলে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হেরে যায় ভারত। তার পরেই গোটা নির্বাচক কমিটিকে ছেঁটে ফেলে ভারতীয় ক্রিকেট বোর্ড। গত শুক্রবার বিকেলে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরাসরি ছেঁটে ফেলার কথা বলা হয়নি। তবে নিজেদের ওয়েবসাইটে নতুন নির্বাচক হওয়ার জন্যে আবেদন চাওয়া হয়েছে। ফলে নির্দিষ্ট সময় পূরণ করার আগেই চেতন শর্মাদের ছেঁটে ফেলল বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন