India vs New Zealand 2021

India vs New Zealand 2021: কানপুরে শ্রেয়সের শতরানের আনন্দে জল ঢেলে দিল লাথাম-ইয়ং জুটি

দ্বিতীয় দিনের শেষে নিউজিল্যান্ডের স্কোর কোনও উইকেট না হারিয়ে ১২৯ রান। প্রায় দুটো সেশন ব্যাট করলেন নিউজিল্যান্ডের দুই ওপেনার লাথাম এবং ইয়ং।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ১৬:২৬
Share:

দুটো সেশন ব্যাট করলেন নিউজিল্যান্ডের দুই ওপেনার টম লাথাম এবং উইল ইয়ং। ছবি: টুইটার থেকে

দ্বিতীয় দিনের শুরু থেকেই দাপট দেখাচ্ছিলেন টিম সাউদিরা। কিন্তু শ্রেয়স আয়ারের শতরান সে সব কিছু ভুলিয়ে রেখেছিল। অভিষেক ম্যাচে শ্রেয়সের শতরানের উচ্ছ্বাস ছুঁয়ে যাচ্ছিল ভারতীয় সমর্থকদের মনকেও। তাই ৩৪৫ রানে অল আউট হওয়ার পরেও আশা ছিল রবিচন্দ্রন অশ্বিনদের উপর। কানপুরের মন্থর পিচে স্পিনের জাদুতে নিউজিল্যান্ডকে উড়িয়ে দেওয়ার স্বপ্ন বুনতে শুরু করে দিয়েছিলেন সমর্থকরা। কিন্তু দিনের শেষে নিউজিল্যান্ডের স্কোর কোনও উইকেট না হারিয়ে ১২৯ রান।

প্রায় দুটো সেশন ব্যাট করলেন নিউজিল্যান্ডের দুই ওপেনার টম লাথাম এবং উইল ইয়ং। দুই ব্যাটার অর্ধশতরান করে ফেলেছেন। অশ্বিনের ১৭ ওভার, রবীন্দ্র জাডেজার ১৪ ওভার এবং অক্ষর পটেলের ১০ ওভার খেলে ফেলেছেন। রক্ষণ সামলে ভারতীয় স্পিনারদের নির্বিষ করে দিলেন লাথামরা। ভারতীয় বোলারদের কাছে কোনও অস্ত্র ছিল না তাঁদের রক্ষণ ভাঙার। সব অস্ত্রই আটকে গেল লাথামদের ব্যাটে। মাথা নিচু করে বলের সামনে ব্যাট পাতলেন তাঁরা।

Advertisement

ইয়ং ১৮০ বলে ৭৫ রান করে অপরাজিত। লাথাম অপরাজিত রয়েছেন ৫০ রানে। দুটো সেশন ব্যাট করে খুব বেশি রান তুলতে না পারলেও উইকেট দিলেন না কিউয়ি ওপেনাররা। তৃতীয় দিন বড় রান তুলতে চাইবেন তাঁরা। অন্য দিকে ভারতের লক্ষ্য থাকবে দ্রুত উইকেট ফেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন