Virat Kohli

সূর্যকুমারের ৫১ বলে ১১১ রানের ইনিংসের একটি বিশেষ নাম দিলেন বিরাট কোহলি

রবিবার নিউজ়িল্যান্ডে ভারতের স্কোর ১৯১ রানে পৌঁছে দেওয়ার পিছনে বড় ভূমিকা নেন সূর্য। তিনি ৫১ বলে ১১১ রান করেন। সেই ইনিংসের পর সূর্য সম্পর্কে টুইট করে বিরাট কী লিখলেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১৭:৪৭
Share:

বিরাট কোহলি কী বললেন সূর্যকুমার যাদবকে? —ফাইল চিত্র

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সব থেকে বেশি রান করেছেন বিরাট কোহলি। তার পরেই ছিলেন সূর্যকুমার যাদব। যিনি আইসিসির ক্রমতালিকায় টি-টোয়েন্টি ক্রিকেটে শীর্ষ স্থানে। সেই বিরাট অবাক হয়ে গেলেন সূর্যের শতরানের কথা শুনে। ইনিংস দেখেননি তিনি। কিন্তু পরিসংখ্যান দেখে বুঝে গিয়েছেন বিরাট কেমন খেলেছেন।

Advertisement

রবিবার নিউজ়িল্যান্ডে ভারতের স্কোর ১৯১ রানে পৌঁছে দেওয়ার পিছনে বড় ভূমিকা নেন সূর্য। তিনি ৫১ বলে ১১১ রান করেন। সেই ইনিংসের পর সূর্য সম্পর্কে টুইট করে বিরাট লেখেন, “সূর্যকুমার দেখাচ্ছে যে কেন ওই বিশ্বের সেরা। সরাসরি খেলা দেখতে পাইনি। কিন্তু এটা জানি যে আরও একটা ভিডিয়ো গেম ইনিংস ছিল।”

সত্যিই ভিডিয়ো গেম ইনিংস। ৩২ বলে অর্ধশতরান করেন সূর্যকুমার। ১৭ বলে পরের ৫০টি রান করেন তিনি। ইনিংস শেষ করলেন ৫১ বলে ১১১ রানে। ১৬ থেকে ১৯তম ওভারের মধ্যে মিচেল স্যান্টনার, টিম সাউদি, অ্যাডাম মিলনে, লকি ফার্গুসনদের একের পর এক বল মাঠের বাইরে পাঠালেন সূর্যকুমার। ওই চার ওভারে সূর্য মোট পাঁচটি ছক্কা এবং ছ’টি চার মারলেন। তাঁর পুরো ইনিংসে মেরেছেন ১১টি চার এবং সাতটি ছক্কা।

Advertisement

রবিবার ওপেন করতে নেমে রান পাননি ঋষভ পন্থ। মাত্র ৬ রান করেন তিনি। অন্য ওপেনার ঈশান কিশন ৩৬ রান করেন। শ্রেয়স আয়ার করেন ১৩ রান। অধিনায়ক হার্দিক পাণ্ড্যও ১৩ রানের বেশি করতে পারেননি। দীপক হুডা এবং ওয়াশিংটন সুন্দর কোনও রান পাননি। একা সূর্যকুমার ভারতের স্কোর ১৯১ রানে পৌঁছে দেন। জয়ের পথে ভারতকে তিনিই এগিয়ে দেন অনেকটা। বাকি কাজটা করেন দীপক হুডা, যুজবেন্দ্র চহালরা। হুডা একাই নেন চারটি উইকেট। চহাল নেন দু’টি উইকেট। মহম্মদ সিরাজও দু’টি উইকেট পান। একটি করে উইকেট পান ভুবনেশ্বর কুমার এবং ওয়াশিংটন সুন্দর। সহজেই ৬৫ রানে ম্যাচ জিতে নেয় ভারত। সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন