India Vs New Zealand

২১০ রান করা ঈশান কিশনের জায়গা হবে বুধবার? জানালেন রোহিত শর্মা

শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে খেলানো হয়নি ঈশানকে। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিশতরান করার পর বসিয়ে রাখা হয় তাঁকে। সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ২০:১৯
Share:

শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে খেলানো হয়নি ঈশানকে। —ফাইল চিত্র

এক দিনের ক্রিকেটে ফিরছেন ঈশান কিশন। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে নামার আগেই জানালেন রোহিত শর্মা। ভারতের অধিনায়ক জানিয়ে দিলেন লোকেশ রাহুল এবং শ্রেয়স আয়ার না থাকায় খেলবেন সূর্যকুমার যাদব এবং ঈশান কিশন। পারিবারিক কারণে এই সিরিজ়ে ছুটি নিয়েছেন রাহুল। তিনি বিয়ে করতে চলেছেন। চোটের কারণে নেই শ্রেয়স। তাঁদের জায়গাতেই বুধবার দেখা যাবে সূর্যকুমার এবং ঈশানকে।

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে খেলানো হয়নি ঈশানকে। বাংলাদেশের বিরুদ্ধে ২১০ রান করার পরেও বসিয়ে রাখা হয় তাঁকে। সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। কিন্তু শুভমন গিল ওপেন করেন রোহিতের সঙ্গে। শতরানও করেন শুভমন। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধেও তাঁরাই ওপেন করবেন। কিন্তু মিডল অর্ডারে দেখা যাবে ঈশানকে। তিনিই উইকেটরক্ষক হিসাবে খেলবেন। এক দিনের ক্রিকেটে ১০টি ম্যাচের মধ্যে তিন বার মিডল অর্ডারে খেলেছেন ঈশান। তাই তাঁর অসুবিধা হবে না বলেই মনে করা হচ্ছে। রাহুলের বদলে দলে নেওয়া হয়েছে শ্রীকর ভরতকে। তিনি আপাতত প্রথম একাদশের বাইরেই থাকবেন।

এই বছরই এক দিনের বিশ্বকাপ। তার আগে প্রতিটা ম্যাচই খুব গুরুত্বপূর্ণ। শ্রীলঙ্কার বিরুদ্ধে বেশ কিছু ইতিবাচক দিক দেখা গিয়েছে ভারতের। সেই আত্মবিশ্বাস নিয়েই পরের সিরিজ়গুলিতে খেলতে চাইবেন রোহিতরা। বোলারদের মধ্যে মহম্মদ সিরাজ ছন্দে রয়েছেন। তাঁর সঙ্গে থাকবেন মহম্মদ শামি এবং উমরান মালিক। শ্রীলঙ্কার বিরুদ্ধে বিরাট কোহলির শতরান স্বস্তি দেবে ভারতকে। তবে এই সিরিজ়ে নেই অক্ষর পটেল। তিনিও ছুটি নিয়েছেন। তাঁর জায়গায় খেলতে পারেন ওয়াশিংটন সুন্দর। তবে দলে রয়েছেন বাংলার শাহবাজ় আহমেদও। বিশ্বকাপের আগে তাঁকেও দেখে নিতে পারে ভারত।

Advertisement

বুধবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম নিউ জ়িল্যান্ড এক দিনের সিরিজ়। তিনটি ম্যাচ খেলবে তারা। প্রথম ম্যাচ হায়দরাবাদে। পরের ম্যাচ রায়পুরে। ২১ জানুয়ারি হবে সেই ম্যাচ। শেষ ম্যাচ ইনদওরে। ২৪ জানুয়ারি হবে সেই ম্যাচ। এক দিনের পর টি-টোয়েন্টি সিরিজ়ও খেলবে ভারত এবং নিউ জ়িল্যান্ড। সেই ম্যাচগুলি হবে রাঁচী, লখনউ এবং আমদাবাদে। ম্যাচগুলি হবে ২৭, ২৯ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩-০ ব্যবধানে এক দিনের সিরিজ় জিতেছে ভারত। সেই জয়ের আত্মবিশ্বাস নিয়েই নিউ জ়িল্যান্ড সিরিজ়ে খেলতে নামবেন বিরাট কোহলিরা। নিউ জ়িল্যান্ডের পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ় খেলবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন