ICC World Cup 2023

ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দাম সাড়ে ১৯ লাখ! ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের টিকিট ৯ লাখ

বিশ্বকাপে ভারতের ম্যাচের বিক্রিত টিকিটগুলি বিক্রি হচ্ছে একটি অনলাইন প্ল্যাটফর্মে। প্রতিটি টিকিটের দামই আকাশ ছোঁয়া। ডাক যোগে টিকিট পাঠানোর খরচ আলাদা ভাবে দিতে হবে ক্রেতাকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ২২:৫৫
Share:

এক দিনের বিশ্বকাপের ট্রফি। —ফাইল চিত্র।

অনলাইনে বিক্রি শুরু হওয়ার কয়েক মিনিটের মধ্যে শেষ হয়ে গিয়েছিল বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচের সব টিকিট। পড়ে থাকেনি ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের টিকিটও। সেই টিকিটগুলোই আবার বিক্রি হচ্ছে বিপুল দামে।

Advertisement

বিশ্বকাপে রোহিত শর্মাদের সঙ্গে বাবর আজ়মদের ম্যাচের টিকিটের দাম উঠেছে ১৯.৫ লাখ টাকা। আর প্যাট কামিন্সদের সঙ্গে ম্যাচের টিকিটের দাম উঠেছে নয় লাখ টাকার বেশি। অনলাইনে যে সব টিকিট কয়েক মিনিটের মধ্যেই বিক্রি হয়ে গিয়েছিল, সেই টিকিটগুলোই অন্য একটি অ্যাপের মাধ্যমে বিক্রি করা হচ্ছে। বিপুল চাহিদার সুবাদে টিকিটের দাম পৌঁছেছে সাধারণ ক্রিকেটপ্রেমীদের কল্পনার বাইরে।

আমদাবাদের ভারত-পাকিস্তান ম্যাচের বিক্রি হয়ে যাওয়া টিকিট নতুন করে বিক্রি হচ্ছে। প্রতিটি টিকিটের দাম উঠেছে ১৯ লাখ ৫১ হাজার ৫৮০ টাকা। ডাক যোগে টিকিট পাঠানোর খরচ আলাদা ভাবে দিতে হবে ক্রেতাকে। অথচ এই টিকিটগুলির আসল দাম ৬০০০ টাকা। ভায়াগোগো নামের একটি অনলাইন প্ল্যাটফর্মে এমনই দাম উঠেছে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের। ১৪ অক্টোবরের ম্যাচের ১০০টি টিকিট এখনও তাদের কাছে আছে বলে দাবি সংস্থাটির।

Advertisement

ভারতের সব ম্যাচের টিকিটের আকাশ ছোঁয়া দাম উঠেছে এই অনলাইন প্ল্যাটফর্মে। ভারত-পাকিস্তান ম্যাচের পরেই চাহিদা ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের টিকিটের। এই ম্যাচের প্রতিটি টিকিটের দাম উঠেছে ৯ লাখ ৩১ হাজার ২৯৫ টাকা। এই ক্ষেত্রেও ডাক যোগে টিকিট পাঠানোর খরচ আলাদা ভাবে দিতে হবে ক্রেতাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন