Asia Cup 2023

আবার ভেস্তে যাবে ভারত-পাকিস্তান খেলা? এশিয়া কাপের সুপার ফোরে রোহিতদের ম্যাচ নিয়ে সংশয়

গ্রুপ লিগে ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। এ বার এশিয়া কাপের সুপার ফোরেও তাদের খেলা ভেস্তে যেতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১৪:০১
Share:

রোহিত শর্মা (বাঁ দিকে) ও বাবর আজ়ম। —ফাইল চিত্র

এশিয়া কাপের গ্রুপ লিগে ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টির জেরে ভেস্তে গিয়েছিল। একটা গোটা ইনিংস হয়নি। সুপার ফোরে আগামী রবিবার আবার ভারত ও পাকিস্তান মুখোমুখি। সেই ম্যাচ নিয়েও সংশয় দেখা দিয়েছে। কারণ, রবিবারও শ্রীলঙ্কার কলম্বোতে বৃষ্টির আশঙ্কা রয়েছে। যদি আগের ম্যাচের মতো বৃষ্টি হয় তা হলে দু’দেশের সমর্থকেরা আবার হতাশ হতে পারেন।

Advertisement

১০ সেপ্টেম্বর, রবিবার সারা দিন ধরেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলম্বোতে। ৯০ শতাংশ বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। প্রতি ঘণ্টায় ১৫ থেকে ৩০ কিলোমিটার গতিবেগে হাওয়া বইতে পারে। যদি পূর্বাভাস মিলে যায় তা হলে খেলায় ব্যাঘাত ঘটতে পারে।

কলম্বোতে গ্রুপের প্রায় সব ম্যাচেই বৃষ্টি হয়েছে। সেই কারণে সুপার ফোরের ম্যাচগুলি কলম্বো থেকে সরতে পারে বলে জল্পনা শুরু হয়েছিল। কলম্বো থেকে সরে হামবানটোটায় খেলা হওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচ সরানোর সিদ্ধান্ত থেকে সরে আসে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। জানিয়ে দেওয়া হয়, কলম্বোতেই সুপার ফোরের চারটি খেলা হবে।

Advertisement

এশিয়া কাপে ভারত তাদের প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল পাকিস্তানের। পাক পেসারদের দাপটে ভেঙে পড়ে দলের টপ অর্ডার। রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আয়ার রান পাননি। তার পরে দলের ইনিংসকে সামলান ঈশান কিশন ও হার্দিক পাণ্ড্য। ঈশান ৮২ ও হার্দিক ৮৭ রান করেন। ৪৮.১ ওভারে ২৬৬ রানে অল আউট হয়ে যায় ভারত। রোহিতদের ইনিংসের পরে প্রবল বৃষ্টি শুরু হয়। আর খেলা শুরু করা যায়নি। আবার সেই আশঙ্কা দেখা গিয়েছে আগামী রবিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন