BCCI

Virat Kohli: ছাত্র কোহলী, শিক্ষক দ্রাবিড়, দক্ষিণ আফ্রিকায় অনুশীলনে ভারতের কোচ-অধিনায়ক যুগলবন্দি

অতীতে রবি শাস্ত্রীকেও এ ভাবে বিরাট কোহলীর সঙ্গে তাঁর ব্যাটিং নিয়ে কথা বলতে দেখা গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ২০:২৪
Share:

দ্রাবিড়ের সামনে ব্যাটিং কোহলীর। ছবি টুইটার

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে টানা তৃতীয় দিন কড়া অনুশীলনে মগ্ন থাকল ভারত। তার মাঝেই দেখা গেল, একমনে ব্যাটিং অনুশীলন করছিলেন বিরাট কোহলী। তাঁর সামনে দাঁড়িয়ে তাঁকে পরামর্শ দিলেন কোচ রাহুল দ্রাবিড়। দু’জনের মধ্যে বেশ কিছুক্ষণ কথোপকথনও হয়। কোহলীর স্টান্স ঠিক করে দেন দ্রাবিড়।

Advertisement

অতীতে রবি শাস্ত্রীকেও এ ভাবে কোহলীর সঙ্গে তাঁর ব্যাটিং নিয়ে কথা বলতে দেখা গিয়েছে। লাল বলের ক্রিকেটে দীর্ঘদিন ধরেই ছন্দে নেই কোহলী। খারাপ ছন্দ কাটাতে তিনি মরিয়া। এই অবস্থায় দ্রাবিড়ের পরামর্শে তিনি উপকৃত হবেন, এমনটাই আশা করছেন সমর্থকরা।

বোর্ডের পোস্ট করা ছবিতে ভারতীয় পেসারদের দুরন্ত ছন্দে দেখা গিয়েছে। যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর এবং ইশান্ত শর্মা দীর্ঘক্ষণ নেটে ঘাম ঝরান। দক্ষিণ আফ্রিকায় ভারতের পেস ব্যাটারি গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে। শুধু পেসাররাই নন, দুই উইকেটকিপার ঋদ্ধিমান সাহা এবং ঋষভ পন্থকেও কিপিং অনুশীলনের পাশাপাশি ব্যাট হাতে দেখা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন