India vs South Africa 2021-22

India Vs South Africa 2021-22: কোহলীদের জয়ের পথে কি বাধা বৃষ্টি, পঞ্চম দিন কেমন থাকবে সেঞ্চুরিয়নের আবহাওয়া

ম্যাচ জেতার জন্য মহম্মদ শামি ও যশপ্রীত বুমরার উপরে নির্ভর করবেন বিরাট কোহলী। অন্য দিকে দক্ষিণ আফ্রিকার ভরসা তাদের অধিনায়ক ডিন এলগার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ১১:২৯
Share:

আবহাওয়ার পূর্বাভাস কী বলছে ছবি: টুইটার

প্রথম টেস্ট জিততে দরকার ৬ উইকেট। পঞ্চম দিনের খেলা বাকি। অর্থাৎ সারা দিনে মাত্র ছ’টা উইকেট ফেলতে হবে বিরাট কোহলীদের। কিন্তু বিষয়টি ততটা সহজ নয়। কারণ বৃষ্টি। সেঞ্চুরিয়নে বৃহস্পতিবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সেটাই ভাবাচ্ছে ভারতীয় দলকে।

Advertisement

বৃহস্পতিবার সেঞ্চুরিয়নে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৬৫ শতাংশ। সেই সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৩৯ শতাংশ। তবে সবটাই স্থানীয় সময় বিকেলে। জানানো হয়েছে, বিকেলের দিকে ঘণ্টা দুয়েক ভারী বৃষ্টি হতে পারে। অর্থাৎ এই টেস্টের ভাগ্যে বড় প্রভাব ফেলতে চলেছে বৃষ্টি।

বৃষ্টির সম্ভাবনা থাকায় ভারতকে প্রথম বল থেকেই উইকেট তোলার চেষ্টা করতে হবে। কারণ প্রথম সেশনে হয়তো বৃষ্টি হবে না। চা বিরতির আগে-পরে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টি থামলেও সঙ্গে সঙ্গে খেলা শুরু হওয়ার প্রশ্ন নেই। দ্বিতীয় দিন দেখা গিয়েছিল মাঠে জল জমায় সারা দিনের জন্য ভেস্তে গিয়েছিল খেলা। ফলে খেলা যত গড়াবে তত চাপ বাড়বে ভারতীয় দলের উপর।

Advertisement

এক দিন খেলা ভেস্তে যাওয়ার পরেও ম্যাচের ফয়সালার সম্ভাবনা রয়েছে। তার জন্য কৃতিত্ব মহম্মদ শামি ও যশপ্রীত বুমরার। শেষ দিন জয়ের জন্য তাঁদের উপরেই নির্ভর করবেন কোহলী। অন্য দিকে দক্ষিণ আফ্রিকার ভরসা তাদের অধিনায়ক ডিন এলগার। অর্ধশতরান করে খেলছেন তিনি। এখন দেখার ম্যাচের ভাগ্য কোন দিকে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন