India vs South Africa 2022

দল থেকে বাদ যাওয়া শ্রেয়সের ব্যাটে শতরান, টি২০ বিশ্বকাপের আগে বার্তা দিলেন কেকেআর অধিনায়ক?

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১১৩ রানের ইনিংস খেললেন শ্রেয়স। টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজ়ার্ভ দলে রয়েছেন তিনি। সুযোগ পাবেন মূল দলে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ২২:৩৩
Share:

শতরানের পর শ্রেয়স। ছবি: টুইটার থেকে

এক সময় ভারতীয় দলের চার নম্বরে শ্রেয়স আয়ারের জায়গা পাকা ছিল। কিন্তু সাদা বলের ক্রিকেটে লড়াইয়ে উঠে আসেন অনেকে। কখনও সূর্যকুমার যাদব রান করে দেন, কখনও দীপক হুডা। টি-টোয়েন্টি বিশ্বকাপে মূল দলেই জায়গা হয়নি শ্রেয়সের। রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনিই শতরান করে দলকে জেতালেন।

Advertisement

রাঁচীতে ১১১ বলে ১১৩ রানের ইনিংস খেললেন শ্রেয়স। ম্যাচে জয়ের রানটিও আসে তাঁর ব্যাট থেকেই। ম্যাচ শেষে সেই শ্রেয়স বলেন, “সত্যি বলতে আমি যখন ব্যাট করতে নেমেছিলেন, ভেবেছিলাম চালিয়ে খেলব। কিন্তু ঈশানের (কিশন) সঙ্গে কথা বলি। ঠিক করি বল বুঝে খেলব। যেমন বল আসবে সেই অনুযায়ী খেলার সিদ্ধান্ত নিই আমরা। সেই ভাবে খেলেই জিতলাম।”

সিরিজ়ে সমতা ফিরলেও এখনও কাজ শেষ হয়নি। মঙ্গলবার দিল্লিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচ খেলতে নামবে ভারত। আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়কের নজর সেই দিকে। শ্রেয়স বলেন, “সোমবার আমরা দিল্লি যাব। মঙ্গলবার খেলতে নামতে হবে। দেখা যাক দলকে কী ভাবে চাঙ্গা রাখা যায়।”

Advertisement

বোলার অনুযায়ী নিজের খেলা বদলে ফেলার ভাবনা থাকে না বলেই জানালেন শ্রেয়স। তিনি বলেন, “কে বল করছে, সেই অনুযায়ী ব্যাট করি না। নিজের মতো খেলি। নেটে ব্যাট করার সময় নিজের খেলায় যে অনেক কিছু পরিবর্তন করার চেষ্টা করেছি তা নয়। ম্যাচেই পরিস্থিতি অনুযায়ী নিজেকে পাল্টাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন