Mankading

দীপ্তি করেছিলেন, দীপক করলেন না! মাঁকড়ীয় আউট করার সুযোগ পেয়েও স্টাবসকে ছেড়ে দিলেন চাহার

দক্ষিণ আফ্রিকার ইনিংসের ১৬তম ওভারে স্টাবস-রুসোর আগ্রাসী জুটি ভাঙার সহজ সুযোগ পেয়েছিলেন চাহার। বল করার আগেই ক্রিজ়ের বাইরে চলে যাওয়া স্টাবসকে আউট করলেন না। শুধু সতর্ক করলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২২ ২১:০৭
Share:

সুযোগ পেয়েও স্টাবসকে মাঁকড়ীয় আউট করলেন না চাহার। ছবি: টুইটার।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাঁকড়ীয় আউট করার সুযোগ পেয়েও করলেন না দীপক চাহার। ট্রিস্টান স্টাবসকে আউট করার সহজ সুযোগ পেলেও স্রেফ সতর্ক করে ছেড়ে দিলেন ভারতের জোরে বোলার।

Advertisement

নন স্ট্রাইকিং প্রান্তে স্টাবস দ্রুত রান নেওয়ার জন্য বার বার ক্রিজ় ছেড়ে বেরিয়ে যাচ্ছিলেন। বিষয়টি খেয়াল করেন চাহার। দক্ষিণ আফ্রিকার ইনিংসের ১৬তম ওভারে বল করতে আসেন তিনি। ওভারের চতুর্থ বল তিনি হাত থেকে ছাড়ার আগেই স্টাবস ক্রিজ় থেকে খানিকটা এগিয়ে যান। চাইলে তাঁকে অনায়াসেই রান আউট করে দিতে পারতেন চাহার। তাতে ভারত কিছুটা হলেও সুবিধা পেতে পারত। ভেঙে দেওয়া যেত স্টাবসের সঙ্গে রিলি রুসোর আগ্রাসী জুটি। কিন্তু তা করেননি চাহার। বরং বল না করে উইকেট ভেঙে দেওয়ার ভঙ্গি করেন। বল উইকেটে লাগাননি। স্টাবসকে সতর্ক করে দেন শুধু।

ঠিক এ ভাবেই ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে দীপ্তি শর্মা আউট করেছিলেন চার্লি ডিনকে। যা নিয়ে তৈরি হয় বিতর্ক। ইংল্যান্ডের একাধিক ক্রিকেটার ভারতীয় মহিলা ক্রিকেট দলের খেলোয়াড়ি মানসিকতা নিয়ে প্রশ্ন তোলেন। তাঁদের পাল্টা জবাব দেন ভারতের একাধিক ক্রিকেটার। মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর অবশ্য সেই ম্যাচের পরেই সাফ বলে দেন, তাঁরা যা করেছেন আইসিসির নিয়ম মেনেই। কোনও অন্যায় করেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন