Rohit Sharma

রোহিত কোন দুই বোলারকে সব থেকে বেশি ভয় পান? জবাব পাওয়া গেল বুধবার

সব ব্যাটারই কোনও না কোনও বোলারকে ভয় পান। ব্যাতিক্রম নন রোহিত শর্মা। তিনিও বিশেষ দু’জন বোলারকে সামলাতে হিমসিম খান। কারা সেই বোলার?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২২ ১৪:৩৬
Share:

বুধবার আউট হয়ে ফিরছেন রোহিত শর্মা। ফাইল ছবি

কোন ব্যাটার কোন বোলারকে সামলাতে সব থেকে ভয় পান, তা নিয়ে নানা সময়ে নানা আলোচনা হয়েছে। বুধবার ভারত-দক্ষিণ আফ্রিকা তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের পর অন্তত পরিসংখ্যানের ভিত্তিতে বোঝা গেল রোহিত শর্মা কাকে বেশি ভয় পান।

এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে রোহিতকে সব থেকে বেশি বার আউট করেছেন কাগিসো রাবাডা। বুধবার দক্ষিণ আফ্রিকার এই জোরে বোলারের বলেই রোহিত আউট হন। এই নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মোট ১১ বার রোহিতকে আউট করলেন তিনি। এত দিন নিউজিল্যান্ডের জোরে বোলার টিম সাউদি এই তালিকায় একক ভাবে সবার উপরে ছিলেন। রাবাডা তাঁকে ধরে ফেললেন।বু

Advertisement

ধবারের ম্যাচে রাবাডা ইনিংসের দ্বিতীয় বলেই ফেরান রোহিতকে। অফস্টাম্পের বাইরের বলে পাঞ্চ করতে গিয়ে রোহিতের ব্যাটে লেগে বল উইকেট ভেঙে দেয়। রোহিতের পায়ের কোনও নড়াচড়া ছিল না।

সিরিজ়ের প্রথম ম্যাচেও রাবাডাই ফিরিয়েছিলেন রোহিতকে। সেই ম্যাচে উইকেট রক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। সামনের পায়ে ডিফেন্সিভ শট খেলতে গিয়েছিলেন রোহিত। বল বেরিয়ে যাচ্ছিল। শেষ মুহূর্তে ব্যাট সরাতে পারেননি রোহিত। কুইন্টন ডিকক ডান দিকে ঝাঁপিয়ে ক্যাচ নেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন