Jasprit Bumrah

Bengaluru test: বেঙ্গালুরুতে ৫ উইকেট বুমরার, কপিলের কোন নজির স্পর্শ করলেন তিনি

বিরাট কোহলীর মতো রোহিত শর্মাও বুমরার উপর নির্ভর করেন বিপক্ষের ইনিংসে ধ্বস নামাতে। তিনিও ধারাবাহিক ভাবে দলের আস্থার মর্যাদা দিয়ে চলেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২২ ১৭:০৭
Share:

কপিলের নজির স্পর্শ করলেন বুমরা। —ফাইল ছবি

বেঙ্গালুরুতে ২৪ রানে পাঁচ উইকেট নিয়ে শ্রীলঙ্কার প্রথম ইনিংস মাত্র ১০৯ রানে গুটিয়ে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন যশপ্রীত বুমরা। দেশের মাটিতে এই প্রথম বার ইনিংসে পাঁচ উইকেট পেলেন বুমরা। ২৯ তম টেস্টে অষ্টম বার এই কৃতিত্ব দেখালেন তিনি। একই সঙ্গে তিনি ছুঁলেন কপিল দেবের রেকর্ড।
মাত্র ২৯ টি টেস্ট ম্যাচ খেলেই আট বার ইনিংসে পাঁচ উইকেট নিলেন বুমরা। এত কম টেস্টে আট বার পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব ভারতের ফাস্ট বোলারদের মধ্যে এক মাত্র রয়েছে প্রাক্তন অধিনায়ক কপিলের। ভারতের আর কোনও ফাস্ট বোলার এত কম টেস্ট ম্যাচ খেলে আট বার ইনিংসে পাঁচ উইকেট নিতে পারেননি।
এই মুহুর্তে ভারতের অন্যতম সেরা ফাস্ট বোলার বুমরা। বিরাট কোহলীর মতো রোহিত শর্মাও তাঁর উপর নির্ভর করেন বিপক্ষের ইনিংসে ধ্বস নামাতে। বুমরাও ধারাবাহিক ভাবে দলের আস্থার মর্যাদা দিয়ে চলেছেন।

Advertisement

ভারতীয় বোলারদের দাপটে শ্রীলঙ্কার প্রথম ইনিংস শেষ হয়েছে ১০৯ রানে। ভারতের বিরুদ্ধে এটাই শ্রীলঙ্কার দ্বিতীয় সর্বনিম্ন টেস্ট ইনিংস। এর আগে ১৯৯০ সালে চণ্ডীগড়ে ৮২ রানে শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন