Rohit Sharma

টি-টোয়েন্টি ফরম্যাটে আর কি দেখা যাবে রোহিতকে? ভারত অধিনায়ক উত্তর দিলেন নিজেই

রোহিত, বিরাট কোহলি এবং কেএল রাহুলকে সম্প্রতি টি-টোয়েন্টি সিরিজ়‌ গুলিতে নেয়নি বোর্ড। অভিজ্ঞ ক্রিকেটারদের বদলে তরুণদের দিয়ে দল সাজানোর দিকেই মন দিয়েছে তারা। রোহিত নিজে কি আর খেলবেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ২০:৪১
Share:

রোহিতের কথায় স্পষ্ট, নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধেও টি-টোয়েন্টি সিরিজ়ে হয়তো তাঁকে দেখা যাবে না। ফাইল ছবি

বেশ কিছু দিন ধরেই টি-টোয়েন্টি ফরম্যাটে তাঁকে দেখা যাচ্ছে না। অনেকেই বলছেন, এই ফরম্যাটে তাঁকে আর দেখা যাবে না। তাঁকে বাদ দিয়েই নতুন টি-টোয়েন্টি প্রজন্ম তৈরি করছেন হার্দিক পাণ্ড্য। যাঁকে নিয়ে এত আলোচনা, সেই রোহিত শর্মা নিজে কী ভাবছেন? শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ শুরুর আগে সেই উত্তর দিলেন রোহিত।

Advertisement

ভারতের অধিনায়ক বলেছেন, “প্রথমত, একের পর এক ম্যাচ খেলা কোনও ক্রিকেটারের পক্ষেই সম্ভব নয়। সব ফরম্যাটে যারা খেলে, তাদের বিশ্রাম দেওয়া খুবই দরকার। আমিও সেই তালিকায় পড়ি। এর পরে নিউ জ়‌িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ রয়েছে। আইপিএলের পরে কী হবে সেটা দেখতে চাই। এখনই টি-টোয়েন্টি ফরম্যাট ছাড়া ভাবনাচিন্তা করছি না।”

রোহিত, বিরাট কোহলি এবং কেএল রাহুলকে সাম্প্রতিক টি-টোয়েন্টি সিরিজ়‌গুলিতে নেয়নি বোর্ড। অভিজ্ঞ ক্রিকেটারদের বদলে তরুণদের দিয়ে দল সাজানোর দিকেই মন দিয়েছে তারা। লক্ষ্য ২০২৪ বিশ্বকাপের জন্য তরুণ দল তৈরি করা, যার নেতৃত্ব দেবেন হার্দিক। রোহিতের কথায় স্পষ্ট, নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধেও টি-টোয়েন্টি সিরিজ়ে হয়তো তাঁকে দেখা যাবে না। আইপিএল পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেট থেকে দূরেই থাকতে চান ভারতের অধিনায়ক।

Advertisement

মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের প্রথম ম্যাচ খেলবে ভারত। রোহিত, কোহলি এই ম্যাচে ফিরছেন। তবে এই ম্যাচে পাওয়া যাবে না যশপ্রীত বুমরাকে। আচমকাই তাঁর নাম প্রত্যাহার করা হয়েছে। ফিটনেস সংক্রান্ত কারণে তাঁকে দলের বাইরে রাখা হয়েছে বলে জানিয়েছে বিসিসিআই। সোমবার বোর্ড একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের এক দিনের সিরিজ় থেকে ছিটকে গিয়েছেন বুমরা। দলের সঙ্গে গুয়াহাটিতে তাঁর যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু এখনই মাঠে নামতে পারবেন না তিনি। সম্পূর্ণ সুস্থ হয়ে বল করতে এখনও কিছু দিন লাগবে। তাই কোনও ঝুঁকি না নিয়ে বুমরাকে বিশ্রামে রাখা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন