Team India Women

India vs Sri Lanka: মন্ধানার কীর্তি, দাপটের সঙ্গে লঙ্কা জয় ভারতের, টি-টোয়েন্টি সিরিজ পকেটে হরমনপ্রীতদের

পর পর দু’টি টি-টোয়েন্টি ম্যাচ জিতে সিরিজ পকেটে ভারতের। তিন ম্যাচের সিরিজে ভারত এগিয়ে গেল ২-০ ব্যবধানে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ১৮:২৭
Share:

টি-টোয়েন্টি ক্রিকেটে কীর্তি গড়লেন মন্ধানা। —ফাইল চিত্র

এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয় ভারতের। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিলেন হরমনপ্রীত কৌররা। তিন ম্যাচের সিরিজে ভারত এগিয়ে গেল ২-০ ব্যবধানে। শনিবার ভারত জিতল পাঁচ উইকেটে।

Advertisement

প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার দুই ওপেনার ভারতীয় বোলারদের উপর দাপট দেখাতে শুরু করেন। বিশ্বী গুণারত্নে এবং চামারি আতাপাত্তু জুটিতে ৮৭ রান তোলেন। গুণারত্নে করেন ৪৫ রান এবং আতাপাত্তু করেন ৪৩ রান। কিন্তু তাঁদের ফিরিয়ে দিতেই ভারতীয় বোলাররা ম্যাচে ফিরে আসেন। একের পর এক উইকেট পড়তে থাকে। বাকি ব্যাটারদের কেউই দুই অঙ্কে পৌঁছতে পারেননি। দু’টি উইকেট নেন দীপ্তি শর্মা। একটি করে উইকেট নেন রেণুকা সিংহ, রাধা যাদব, পূজা বস্ত্রকার এবং হরমনপ্রীত কৌর। শ্রীলঙ্কার ইনিংস শেষ হয়ে যায় ১২৫ রানে।

ব্যাট করতে নেমে শুরু থেকেই দ্রুত রান তুলতে শুরু করে ভারত। ১০ বলে ১৭ রান করে ফেরেন শেফালি বর্মা। তিন নম্বরে নেমে সাভিনেনি মেঘনাও ১৭ রান করেন। ৪৮ রানের মধ্যে দুই উইকেট পড়তেই সাবধানী হয়ে যান স্মৃতি মন্ধানারা। তিনি এবং হরমনপ্রীত ৩৮ রানের জুটি গড়েন। মন্ধানা করেন ৩৯ রান। শনিবারের ম্যাচে টি-টোয়েন্টি ক্রিকেটে দু’হাজার রান পূরণ করলেন মন্ধানা। হরমনপ্রীত অপরাজিত ৩১ রানে।

Advertisement

ভারত এবং শ্রীলঙ্কার তৃতীয় ম্যাচ সোমবার। সিরিজের সেই ম্যাচ এখন শুধুই নিয়মরক্ষার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন