Hardik Pandya

আফগানিস্তানের বিরুদ্ধে খেলার সম্ভাবনা প্রায় নেই, নতুন করে জল্পনা হার্দিকের আইপিএল ভবিষ্যৎ নিয়ে

বিশ্বকাপের মাঝে চোট পেয়েছিলেন হার্দিক পাণ্ড্য। তার পর থেকেই মাঠের বাইরে তিনি। যদিও এর মধ্যেই আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক করা হয়েছে তাঁকে। কিন্তু হার্দিক মাঠে ফিরবেন কবে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৬:৪০
Share:

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

হার্দিক পাণ্ড্যকে নিয়ে আবার জল্পনা শুরু। তিনি কবে সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবেন তা নিয়ে নানা মত শোনা যাচ্ছে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানানো হয়েছে যে, হার্দিক আইপিএলের আগে সুস্থ হয়ে যাবেন। তবে আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে পারবেন না তিনি।

Advertisement

আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শুরু ১১ জানুয়ারি থেকে। চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত। সেই সিরিজ়ে খেলবেন না হার্দিক। ভারতের হয়ে এক দিনের বিশ্বকাপ খেলছিলেন তিনি। চার ম্যাচে পাঁচ উইকেট নেন। কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে নিজের করা বল আটকাতে গিয়ে পায়ে চোট পান হার্দিক। তার পর থেকেই মাঠের বাইরে ভারতীয় অলরাউন্ডার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলেননি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও সাদা বলের সিরিজ়ে ছিলেন না হার্দিক।

হার্দিক না থাকায় টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতকে নেতৃত্ব দিয়েছেন সূর্যকুমার যাদব। এক দিনের ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়ক ছিলেন লোকেশ রাহুল। রোহিত শর্মাও এই সিরিজ়গুলিতে খেলেননি।

Advertisement

এর মাঝে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক বদলে গিয়েছে। গুজরাত টাইটান্স থেকে হার্দিককে দলে নিয়েছে মুম্বই। রোহিতকে সরিয়ে তাঁকে অধিনায়ক করেছে। এমন অবস্থায় হার্দিক খেলতে না পারলে আবার অধিনায়ক বদল করতে হবে মুম্বইকে। তবে হার্দিক তার আগেই সুস্থ হয়ে যাবেন বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন