India vs England 2024

ব্যাট করতে নেমে সরফরাজ়কে চমকে দিলেন বশির, কী করলেন ইংরেজ স্পিনার?

সিলি পয়েন্টে ফিল্ডিং করতে যান সরফরাজ় খান। শোয়েবের অত কাছে থাকায় কথা বলে মনঃসংযোগ ভাঙার চেষ্টা করছিলেন ভারতের তরুণ ক্রিকেটার। কিন্তু তাঁকে চমকে দেন বশির। কী করলেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫৮
Share:

সরফরাজ় খান। —ফাইল চিত্র।

ইংল্যান্ড দলে পাকিস্তানের বংশোদ্ভূত শোয়েব বশির রয়েছেন। তিনি ব্যাট করতে নামতেই সিলি পয়েন্টে ফিল্ডিং করতে যান সরফরাজ় খান। শোয়েবের অত কাছে থাকায় কথা বলে মনঃসংযোগ ভাঙার চেষ্টা করছিলেন ভারতের তরুণ ক্রিকেটার। কিন্তু তাঁকে চমকে দেন বশির। কী করলেন তিনি?

Advertisement

বশির ব্যাট করতে নামতেই সরফরাজ় উইকেটরক্ষক ধ্রুব জুরেলকে বলেন, “এ হিন্দি বুঝতে পারবে না।” ইংরেজ বশির সম্পর্কে এই কথা বলেছিলেন সরফরাজ়। কিন্তু ভারতীয় ব্যাটারকে অবাক করে বশির বলেন, “অল্প অল্প বুঝতে পারি।”

ম্যাচে প্রথম ইনিংসে ইংল্যান্ড তোলে ৩৫৩ রান। জবাবে ব্যাট করতে নেমে ব্যর্থ ভারতীয় ব্যাটিং। একা যশস্বী জয়সওয়াল লড়াই করেন। কিন্তু তিনিও দলকে বড় রান করতে পারেননি। দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর ২১৯/৭। ভারত পিছিয়ে ১৩৪ রানে।

Advertisement

দ্বিতীয় দিনের শেষে বেশ চাপে ভারত। হাতে মাত্র ৩ উইকেট। এখনও ১৩৪ রানে পিছিয়ে। ইংলনাদের ৩৫৩ রান টপকে লিড নেওয়া কঠিন হবে ভারতের পক্ষে। রবিবার থেকে বৃষ্টির পূর্বাভাষ রয়েছে। এমন অবস্থায় ভারতকে ম্যাচে ফেরাতে পারেন বোলারেরা। তবে ধ্রুব জুরেল এবং কুলদীপ যাদব মিলে ৪২ রানের জুটি গড়েছেন। তাঁরাই ক্রিজ়ে রয়েছেন। রবিবার শুরু করবেন তাঁরা। এই জুটিতে ইংল্যান্ডের রান টপকানোর চেষ্টা করবে ভারত। না হলে আরও বিপদ বাড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন