Suryakumar Yadav

বিশ্বরেকর্ড! রোহিতের পাশে জায়গা করে নিলেন সূর্যকুমার, পিছনে ফেললেন বাবরকে

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে শতরান করে নতুন নজির গড়েছেন সূর্যকুমার। স্পর্শ করেছেন রোহিত এবং ম্যাক্সওয়েলের বিশ্বরেকর্ড। দক্ষিণ আফ্রিকার মাটিতে পঞ্চম ব্যাটার হিসাবে শতরান করলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৭:০৪
Share:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শতরানের পর সূর্যকুমার যাদব। ছবি: আইসিসি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে অনবদ্য শতরান করেছেন সূর্যকুমার যাদব। বৃহস্পতিবার ১০০ রানের ইনিংস খেলে নতুন মাইলফলক স্পর্শ করেছেন ভারতীয় দলের অধিনায়ক।

Advertisement

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে চারটি শতরান করে ফেললেন সূর্য। এটি বিশ্বরেকর্ড। চতুর্থ শতরান করে তিনি স্পর্শ করেছেন রোহিত শর্মা এবং গ্লেন ম্যাক্সওয়েলের বিশ্বরেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তাঁদেরও চারটি করে শতরান রয়েছে। সূর্যকুমার বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসাবে ২০ ওভারের আন্তর্জাতিক ম্যাচে চারটি শতরান করার কীর্তি গড়লেন। উল্লেখ্য, কয়েক দিন আগেই ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ়ে রোহিতের নজির ছুঁয়েছিলেন ম্যাক্সওয়েল। বাবর আজ়মের তিনটি শতরান রয়েছে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে। বৃহস্পতিবার তাঁকে টপকে গেলেন সূর্যকুমার।

একটি ব্যাপারে অবশ্য রোহিত এবং ম্যাক্সওয়েলকে ছাপিয়ে গিয়েছেন সূর্যকুমার। অসি ব্যাটার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে চারটি শতরান করতে সময় নিয়েছেন আট বছর। রোহিত নিয়েছিলেন চার বছর। আর সূর্যকুমার নিলেন দু’বছর।

Advertisement

রোহিত, ম্যাক্সওয়েলের বিশ্বরেকর্ড স্পর্শ করার পাশাপাশি, দক্ষিণ আফ্রিকার মাটিতে টি-টোয়েন্টি ক্রিকেটে পঞ্চম ব্যাটার হিসাবে শতরান করেছেন সূর্যকুমার। এর আগে দক্ষিণ আফ্রিকার মাটিতে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে শতরানের নজির রয়েছে ক্রিস গেল, বাবর আজ়ম, মার্টিন গাপ্টিল এবং জনসন চার্লসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন