Mohammed Shami

আইপিএলের অনুশীলন শুরু শামির! প্র্যাকটিসের ধরন দেখে বাংলার বোলারকে ঘিরে নতুন জল্পনা

অনুশীলন শুরু করেছেন শামি। গোড়ালির চোট সম্পূর্ণ ঠিক না হওয়ায় বল করতে শুরু করেননি। নেটে ব্যাট করছেন। তাঁর অনুশীলনের ভিডিয়ো ঘিরে তৈরি হয়েছে জল্পনা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৬:২৪
Share:

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

এখনও পুরোপুরি ফিট নন। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টের দলে রাখা হয়নি মহম্মদ শামিকে। বাংলার জোরে বোলার অবশ্য বাড়িতে বসে থাকার পাত্র নন। অনুশীলন শুরু করে দিয়েছেন। গোড়ালির সমস্যার জন্য এখনও নিজস্ব ছন্দে বল করতে পারছেন না। তাই ব্যাটিং অনুশীলন শুরু করে দিয়েছেন শামি।

Advertisement

ইংল্যান্ডের মাটিতে টেস্ট ক্রিকেটে দু’টি অর্ধশতরান রয়েছে শামির। সাদা বলের ক্রিকেটেও আগ্রাসী ব্যাটিং করতে পারেন। উত্তরপ্রদেশে নিজের খামার বাড়িতে অনুশীলন শুরু করেছেন শামি। নেটে ব্যাটিং অনুশীলনের ভিডিয়ো ভাগ করে নিয়েছেন ক্রিকেটপ্রেমীদের সঙ্গে। ভিডিয়োয় শামিকে আগ্রাসী ব্যাটিং করতে দেখা যাচ্ছে। ফ্লিক, ড্রাইভ মারতে দেখা গিয়েছে শামিকে। কয়েকটি বল তুলেও মেরেছেন। আবার রিভার্স সুইপও করেছেন। সঙ্গে শামি লিখেছেন, ‘‘কঠিন পরিশ্রম সব সময় কিছু ফিরিয়ে দেয়। আপনি যাই করুন না কেন।’’

শামির শট নির্বাচন দেখে ক্রিকেটপ্রেমীদের একাংশ মনে করছেন, আগামী আইপিএলের প্রস্তুতি শুরু করেছেন বাংলার জোরে বোলার। তা হলে কি ইংল্যান্ডের বিরুদ্ধে পরের তিনটি টেস্টেও খেলবেন না তিনি। ক্রিকেটপ্রেমীদের একাংশের মধ্যে এই জল্পনাও শুরু হয়েছে। যদিও শামি জানাননি, এমন আগ্রাসী ব্যাটিং অনুশীলনের লক্ষ্য কী।

Advertisement

গত এক দিনের বিশ্বকাপে ২৪টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছিলেন শামি। গত বছর আইপিএলে ২৩টি উইকেট নিয়ে বেগনি টুপি (সর্বোচ্চ উইকেট শিকারি) জিতেছিলেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টের পর গুজরাত টাইটান্সের হয়ে আইপিএল খেলবেন। কয়েক দিন আগেই শামি জানিয়েছেন, হার্দিক পাণ্ড্যের মুম্বই ইন্ডিয়ান্সে চলে যাওয়ার প্রভাব পড়বে না দলের পারফরম্যান্সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন