ICC ODI World Cup 2023

বিশ্বকাপের মাঝেই ‘এক নম্বর সমর্থক’কে হারিয়ে মর্মাহত রোহিত

বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে নামতে চলেছেন রোহিত শর্মা। কিন্তু তার আগে মনখারাপ ভারত অধিনায়কের। কেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১০:৫১
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র

বিশ্বকাপে ওয়াংখেড়েতে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামার আগে আঙ্কল পার্সির (প্রকৃত নাম পার্সি অভয়শেখর) কথা মনে পড়ছে রোহিত শর্মার। শ্রীলঙ্কার এই সমর্থক সদ্য প্রয়াত হয়েছেন। তাঁর সঙ্গে আলাপ ছিল রোহিতের। তাই ভারত অধিনায়কের মন একটু বেশিই খারাপ। ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে সে কথা জানিয়েছেন রোহিত।

Advertisement

বুধবার সাংবাদিক বৈঠকে রোহিত বলেন, ‘‘শ্রীলঙ্কার এশিয়া কাপের সময় ওঁর সঙ্গে দেখা হয়েছিল। উনি শুধু শ্রীলঙ্কা দলের নয়, ক্রিকেটের এক নম্বর সমর্থক। সারা জীবন একটা দলকে এ ভাবে সমর্থন করেছেন উনি। এ রকম সমর্থক আমি ওঁর আগে কাউকে দেখিনি। তাই উনি আমার মনে জায়গা করে নিয়েছিলেন।’’

পার্সির সঙ্গে রোহিতের পরিচয় হয়েছিল ১৫ বছর আগে। সে কথাও মনে পড়ছে ভারত অধিনায়কের। তিনি বলেন, ‘‘২০০৫ সালে যখন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে শ্রীলঙ্কায় গিয়েছিলাম তখন খুব ছোট ছিলাম। তখন কিছু বুঝিনি। কিন্তু ২০০৮ সালে যখন ভারতীয় দলের সঙ্গে গেলাম তখন প্রথম পার্সির সঙ্গে আমার পরিচয়। ওঁর পরিবারের সঙ্গেও দেখা হয়েছিল। ওঁরা সবাই খুব ভাল।’’

Advertisement

চলতি বিশ্বকাপে ছ’টি ম্যাচের মধ্যে ছ’টিই জিতেছে ভারত। তরতর করে এগিয়ে চলেছে রোহিতদের বিজয়রথ। সেই যাত্রা ওয়াংখেড়েতেও বজায় রাখতে চান তিনি। ঘরের মাঠে শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপের প্রথম দল হিসাবে সেমিফাইনালে জায়গা করে নিতে চাইছেন রোহিতেরা। সেই লক্ষ্যেই নামবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন