Hardik Pandya

বিশ্বকাপে চোট পেয়ে বাদ পড়েছিলেন, হার্দিককে আবার কবে খেলতে দেখা যাবে?

বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নেমে চোট পেয়েছিলেন হার্দিক পাণ্ড্য। বিশ্বকাপে আর খেলতে পারেননি। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ়গুলিতেও খেলতে পারবেন না বলে জানিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৬:১৬
Share:

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নেমে চোট পেয়েছিলেন হার্দিক পাণ্ড্য। বিশ্বকাপে আর খেলাই হয়নি তাঁর। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ়গুলিতেও খেলতে পারবেন না বলে জানিয়ে দেওয়া হয়েছে। কবে আবার মাঠে ফিরতে পারবেন হার্দিক?

Advertisement

বিশ্বকাপে হার্দিক নিজের করা বল পা দিয়ে আটকাতে গিয়ে পড়ে যান। সেই সময় তাঁর শরীরের পুরো ওজন পড়ে গিয়েছিল পায়ের উপর। তাতেই বড় চোট পেয়েছিলেন হার্দিক। এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ভারতীয় অলরাউন্ডারকে আবার খেলতে দেখা যেতে পারে আইপিএলে। আগামী বছর মার্চে আইপিএল শুরু হতে পারে। সেই প্রতিযোগিতায় খেলতে পারেন হার্দিক। আইপিএলে গুজরাত টাইটান্সের অধিনায়ক তিনি। সেই দলকে আইপিএলও জিতিয়েছেন। এ বছর আইপিএলের ফাইনালেও খেলেছিল হার্দিকের দল। কিন্তু চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হেরে যায় গুজরাত।

হার্দিক এর আগেও চোট পেয়েছিলেন। চোট সারিয়ে ২০২২ সালের আইপিএলে মাঠে ফিরেছিলেন তিনি। এর পর টি-টোয়েন্টি ক্রিকেটে দেশকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক। অনেকের মতে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে ভারতীয় দলের অধিনায়ক হিসাবে দেখা যাবে। চোট সারিয়ে ফিরে আসার পর থেকে আর টেস্টে খেলেন না হার্দিক। শুধু সাদা বলের ক্রিকেটই খেলেন। এক দিনের ক্রিকেটেও দলের গুরুত্বপূর্ণ সদস্য হার্দিক। তাই ভারতীয় দল চাইবে দ্রুত মাঠে ফিরুন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন