IPL 2024

আইপিএলের আগে রিহ্যাব করতে জাতীয় অ্যাকাডেমিতে ভারতীয় ক্রিকেটার, সুস্থ হতে পারবেন তো?

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে পারেননি লোকেশ রাহুল। সেই রাহুল প্রস্তুতি নিচ্ছেন আইপিএল খেলার। যদিও প্রতিযোগিতার শুরু থেকেই তাঁকে লখনউ সুপার জায়ান্টস পাবে কি না তা নিয়ে এখনও প্রশ্ন রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ১৫:৪৪
Share:

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আইপিএল শুরু হবে ২২ মার্চ থেকে। তার আগে সুস্থ হতে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে গেলেন লোকেশ রাহুল। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে পারেননি তিনি। সেই রাহুল প্রস্তুতি নিচ্ছেন আইপিএল খেলার। যদিও প্রতিযোগিতার শুরু থেকেই তাঁকে লখনউ সুপার জায়ান্টস পাবে কি না তা নিয়ে এখনও প্রশ্ন রয়েছে।

Advertisement

সমাজমাধ্যমে রাহুল একটি ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে রাহুল জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। সেই ছবি পোস্ট করে তিনি লেখেন, “হাই”। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলার পরেই চোট পেয়েছিলেন রাহুল। তিনি লন্ডনে গিয়েছিলেন চিকিৎসা করাতে। ফিরে এসে রিহ্যাব করানোর জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যোগ দেন রাহুল।

পঞ্চম টেস্টের আগে সুস্থ হননি রাহুল। সেই কারণে তাঁকে দলে নেওয়া হয়নি। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছিল, “পঞ্চম টেস্টে রাহুলকে দলে রাখা হচ্ছে না। এখনও সুস্থ হননি তিনি। বোর্ডের চিকিৎসকেরা রাহুলকে দেখছেন। লন্ডনে অভিজ্ঞ চিকিৎসকদের দেখানোর জন্য নিয়ে যাওয়া হয়েছে তাঁকে।”

Advertisement

রাহুল অনেক দিন ধরেই চোট নিয়ে ভুগছিলেন। আগের বছর আইপিএল খেলতে গিয়েই চোট পেয়েছিলেন তিনি। তার পর থেকেই মাঠের বাইরে থাকতে হয় তাঁকে। তবে বিশ্বকাপের আগে সুস্থ হয়ে ওঠেন রাহুল। বিশ্বকাপেও খেলেন। কিন্তু আবার চোট লেগেছে তাঁর। আশা করা হচ্ছে আইপিএল খেলবেন রাহুল। তবুও লখনউ সহ-অধিনায়ক হিসাবে নিকোলাস পুরানের নাম ঘোষণা করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন