India vs England 2024

সরফরাজ়ের কাকুতিমিনতি শুনলেন না রোহিত, ১৫ সেকেন্ড পরেই অবশ্য ক্ষমা চাইলেন, কী হল মাঠে?

সরফরাজ় খানের কথা না শুনে ভুল করে বসলেন রোহিত শর্মা। সরফরাজ়ের কাকুতিমিনতিতে পাত্তা দেননি ভারত অধিনায়ক। ১৫ সেকেন্ড পরেই অবশ্য তাঁকে ক্ষমা চাইতে হল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ১২:৩২
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

ভুল করে ফেললেন রোহিত শর্মা। সরফরাজ় খানের কথা না শুনে ভুল করলেন তিনি। যদি সরফরাজ়ের কথা শুনতেন তা হলে আউট হয়ে যেতেন জ্যাক ক্রলি। কিন্তু সেটা হল না। ফলে রোহিতকে ক্ষমা চাইতে হল সতীর্থের কাছে।

Advertisement

ঠিক কী হয়েছিল?

মধ্যাহ্নভোজের বিরতির পরে দ্বিতীয় বলেই ক্রলিকে সমস্যায় ফেলেন কুলদীপ যাদব। তাঁর বল ক্রলির ব্যাট ঘেঁষে প্যাডে লাগে। তার পরে উইকেটরক্ষক ধ্রুব জুরেলের গায়ে লেগে হাওয়ায় ওঠে। শর্ট লেগে দাঁড়িয়ে থাকা সরফরাজ় সামনের দিকে ঝাঁপিয়ে সেই বল ধরেন। ক্যাচের আবেদন করেন তিনি। কিন্তু আম্পায়ার আউট দেননি।

Advertisement

রোহিতের কাছে রিভিউ নেওয়ার জন্য আবেদন করেন সরফরাজ়। কাকুতিমিনতি করেন তিনি। শুভমন গিলও রিভিউ নিতে বলেন। কিন্তু উইকেটরক্ষক জুরেল নিশ্চিত ছিলেন না যে বল ব্যাটে লেগেছে না প্যাডে। তাই রিভিউ নেননি রোহিত। ১৫ সেকেন্ড সময় শেষ হয়ে যায়।

তার পরে রিভিউতে দেখা যায়, বল ক্রলির ব্যাটে লেগেছিল। অর্থাৎ, রিভিউ নিলে ৬১ রানের মাথায় তিনি আউট হয়ে যেতেন। রিপ্লে দেখে হাসেন সরফরাজ়। রোহিতও হাসেন। সেই সঙ্গে হাত দেখিয়ে তিনি সরফরাজ়ের কাছে ক্ষমা চান। সরফরাজ়ের পর্যবেক্ষণের জন্য তাঁর প্রশংসাও করেন ভারত অধিনায়ক। কিন্তু তত ক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। একটি নিশ্চিত উইকেট থেকে বঞ্চিত হয় ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন