Mohammed Shami-Virat Kohli

পরবর্তী বিরাট কোহলি খুঁজে পেয়ে গিয়েছেন শামি, নিয়েছেন ক্লাসও! কার কথা বলেছেন ভারতীয় পেসার

চলতি বিশ্বকাপে একের পর এক রেকর্ড ভাঙছেন বিরাট কোহলি। এর মধ্যেই পরবর্তী কোহলি খুঁজে পেয়ে গিয়েছেন মহম্মদ শামি। ক্লাসও নিয়েছেন তিনি। কে তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২৩ ১৬:০৬
Share:

বিরাট কোহলি (বাঁ দিকে) ও মহম্মদ শামি। —ফাইল চিত্র

বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে যেমন বিরাট কোহলি ফর্মে রয়েছেন, তেমনই ভাল খেলছেন মহম্মদ শামিও। দুই ক্রিকেটার ভরসা দিচ্ছেন রোহিত শর্মাকে। কিন্তু এর মধ্যেই পরবর্তী বিরাট খুঁজে পেয়ে গিয়েছেন শামি। ক্লাসও নিয়েছেন। কার কথা বলছেন শামি?

Advertisement

বলিউড অভিনেতা সোনু সুদের ছেলে আয়ানের কথা বলেছেন শামি। সে কথা জানিয়েছেন সোনু নিজেই। অভিনেতা একটি পোস্টে জানিয়েছেন, এক বার তাঁর ছেলে আয়ানের সঙ্গে নেটে সময় কাটিয়েছিলেন শামি। আয়ানকে বল করেছিলেন তিনি।

পোস্টে একটি ভিডিয়ো দিয়েছেন সোনু। সেখানে দেখা যাচ্ছে, প্যাড-গ্লাভস-হেলমেট পরে ব্যাট করছে আয়ান। শামি তাকে বল করছেন। বেশ কয়েকটি ভাল শট খেলতে দেখা যায় আয়ানকে। শামি তাকে বলেন, ‘‘অফ স্টাম্পের বাইরে সব বল মারতে যেয়ো না। তা হলে সমস্যা হতে পারে। বল দেখে খেলবে।’’ তার পরেই শামি বলেন, ‘‘বিরাট কোহলির মতো তুমিও একের পর এক রেকর্ড ভেঙে ফেলবে।’’

Advertisement

ভিডিয়োতে সোনু আরও দেখিয়েছেন, তিন বছর পরে আয়ান এখন অনেক ভাল ব্যাট করছে। ক্যাপশনে সোনু লিখেছেন, ‘‘সেরাদের সঙ্গে অনুশীলন করলে এমনটাই হয়।’’

বিশ্বকাপের সেমিফাইনালে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ৭ উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছিলেন শামি। তার পরেই সমাজমাধ্যমে মজা করে সোনু লিখেছিলেন, ‘‘এ বার থেকে নিউ জ়িল্যান্ডে শামি কবাব নিষিদ্ধ হয়ে যাবে।’’ আরও এক বার শামিকে নিয়ে মুখ খুললেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন