Prithvi Shaw

পৃথ্বীর চোট কতটা গুরুতর? ভারতীয় ব্যাটারকে কি অস্ত্রোপচার করাতে হবে

ইংল্যান্ডের ঘরোয়া প্রতিযোগিতায় খেলতে গিয়ে চোট পেয়েছেন পৃথ্বী শ। ভারতীয় ক্রিকেটারের চোট কতটা গুরুতর তা জানালেন চিকিৎসকেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ২২:৫৬
Share:

পৃথ্বী শ। —ফাইল চিত্র

ইংল্যান্ডের ঘরোয়া এক দিনের প্রতিযোগিতায় খেলতে গিয়ে হাঁটুতে চোট পেয়েছেন পৃথ্বী শ। তাঁর চোট কতটা গুরুতর তা জানিয়েছেন চিকিৎসকেরা। স্ক্যানের পরে দেখা গিয়েছে, পৃথ্বীর গ্রেড ২ পিসিএল (পস্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট) চোট লেগেছে। এই চোট সারাতে অস্ত্রোপচার করাতে হবে না। চিকিৎসকদের নজরদারিতেই ধীরে ধীরে সুস্থ হয়ে উঠবেন ভারতীয় ক্রিকেটার।

Advertisement

এখন ইংল্যান্ডেই রয়েছেন পৃথ্বী। সেখানেই চিকিৎসা করাচ্ছেন তিনি। ক্রিকেটারের এক বন্ধু জানিয়েছেন, গ্রেড ২ চোটও গুরুতর। কিন্তু তা গ্রেড ৩-এর থেকে কম গুরুতর। গ্রেড ৩ চোট হলে অস্ত্রোপচার করাতে হত। কিন্তু এ ক্ষেত্রে অস্ত্রোপচারের প্রয়োজন নেই। অনেক তাড়াতাড়ি মাঠে ফিরতে পারবেন ভারতীয় ব্যাটার।

প্রথমে জানা গিয়েছিল বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করবেন পৃথ্বী। তবে এখন জানা গিয়েছে, আপাতত ইংল্যান্ডেই থাকবেন তিনি। সেখানে থেকেই নিজের চিকিৎসা করাবেন ভারতীয় ব্যাটার।

Advertisement

নর্থাম্পটনশায়ারের হয়ে খেলতে গিয়ে সমারসেটের বিরুদ্ধে ১৫৩ বলে ২৪৪ রান করেন পৃথ্বী। ইংল্যান্ডের লিস্ট এ ক্রিকেটে যা দ্বিতীয় সর্বোচ্চ রান। নর্থাম্পটনশায়ারের হয়ে চারটি ম্যাচ খেলেছেন পৃথ্বী। ২৪৪ ছাড়াও ১২৫ রানের একটি ইনিংস খেলেছেন তিনি। বাকি দু’টি ম্যাচে করেছেন ২৬ ও ৩৪ রান। এই চার ম্যাচেই এ বারের প্রতিযোগিতায় সর্বাধিক রানের অধিকারী হয়ে যান পৃথ্বী।

আইপিএলে ব্যর্থ হওয়ার পর নর্থাম্পটনশায়ারের হয়ে খেলে ফর্মে ফিরছিলেন পৃথ্বী। কিন্তু সেই প্রতিযোগিতাতেই ডারহামের বিরুদ্ধে খেলতে নেমে পৃথ্বী চোট পান। হঠাৎ করে পাওয়া চোট পৃথ্বীর ছন্দ আবার নষ্ট করে দেয়। আপাতত দু’মাস তাঁকে মাঠের বাইরে থাকতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন