Ravichandran Ashwin

অশ্বিনের ‘সেঞ্চুরি’! দ্রাবিড়ের হাতে বিশেষ সম্মান, পাশে দাঁড়িয়ে দেখলেন স্ত্রী, দুই কন্যা

ধর্মশালায় নিজের শততম টেস্ট খেলতে নেমেছেন রবিচন্দ্রন অশ্বিন। খেলা শুরুর আগে বিশেষ সম্মান দেওয়া হল তাঁকে। পাশে দাঁড়িয়ে দেখলেন স্ত্রী, কন্যারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ১০:০৯
Share:

পরিবার ও সতীর্থদের সামনে রাহুল দ্রাবিড়ের কাছ থেকে স্মারক নিচ্ছেন রবিচন্দ্রন অশ্বিন। ছবি: এক্স।

পাশেই দাঁড়িয়ে স্ত্রী প্রীতি। সঙ্গে দুই কন্যা আখিরা ও আদ্যা। পিছনে সারি বেঁধে দাঁড়িয়ে সতীর্থেরা। মধ্যমণি রবিচন্দ্রন অশ্বিন। কেরিয়ারের শততম টেস্ট খেলতে নামার আগে কোচ রাহুল দ্রাবিড়ের হাতে বিশেষ সম্মান পেলেন অশ্বিন।

Advertisement

ধর্মশালায় টস হয়ে যাওয়ার পরে অশ্বিনকে সংবর্ধনা দেয় দল। একটি ছোট্ট অনুষ্ঠান করা হয়। সেখানে সপরিবার ছিলেন অশ্বিন। দ্রাবিড় বেশ কিছু ক্ষণ কথা বলেন অশ্বিনকে নিয়ে। স্পিনারের দক্ষতা, খেলার মানসিকতা নিয়ে কথা বলেন কোচ। পাশে তখন চুপ করে দাঁড়িয়ে শুনছেন অশ্বিন। কথা বলার পরে অশ্বিনের হাতে একটি স্মারক তুলে দেন দ্রাবিড়।

বিশেষ দিনে সতীর্থদের উদ্দেশে কথা বলেন অশ্বিনও। নিজের লড়াইয়ের গল্প বলেন। দলের তরুণদের আগামী দিনের শুভেচ্ছা জানান। সামনেই আইপিএল। তার পরে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই কথা সবাইকে মনে করিয়ে দেন। তার পরে পরিবার ও সতীর্থদের সঙ্গে দাঁড়িয়ে ছবি তোলেন অশ্বিন।

Advertisement

এই টেস্টে ভারতীয় জার্সিতে অভিষেক হয়েছে দেবদত্ত পড়িক্কলের। তাঁর মাথায় টেস্ট টুপি পরিয়ে দিয়েছেন অশ্বিন। ভারতীয় দলকে মাঠে নামার সময় নেতৃত্বও দেন অশ্বিন। নিজের শততম টেস্টকে স্মরণীয় করে রাখার চেষ্টা করবেন তিনি। এখন দেখার বল ও ব্যাট হাতে কী করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন