Shubman Gill

সতীর্থের বাবা রাঁচী বিমানবন্দরের কর্মী, টেস্ট খেলে ফেরার পথে তাঁকে দেখে কী করলেন শুভমন?

আইপিএলে চলতি মরসুমে গুজরাত টাইটান্সের অধিনায়ক শুভমন গিল। সেই দলেই এ বার খেলবেন রবিন মিঞ্জ। তাঁর বাবা রাঁচী বিমানবন্দরে নিরাপত্তারক্ষীর কাজ করেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৪৬
Share:

শুভমন গিল। —ফাইল চিত্র।

রাঁচীতে ইংল্যান্ডকে হারিয়ে ফেরার পথে চমক দিলেন শুভমন গিল। আইপিএলে চলতি মরসুমে গুজরাত টাইটান্সের অধিনায়ক শুভমন। সেই দলেই এ বার খেলবেন রবিন মিঞ্জ। তাঁর বাবা রাঁচী বিমানবন্দরে নিরাপত্তারক্ষীর কাজ করেন। টেস্ট খেলে ফেরার পথে আচমকা সতীর্থের বাবার সঙ্গে দেখা করলেন শুভমন।

Advertisement

বিমানবন্দরে ফ্রান্সিসের সঙ্গে বেশ কিছু ক্ষণ কথা বলতে দেখা যায় শুভমনকে। তার পরে ইনস্টাগ্রামে রবিনের বাবা ফ্রান্সিস জ়েভিয়ারের সঙ্গে নিজের ছবি দেন শুভমন। ক্যাপশনে তিনি লেখেন, “রবিনের বাবার সঙ্গে দেখা গেল। আপনার পরিশ্রম ও চলার পথের কাহিনী আমাদের অনুপ্রাণিত করে। আশা করছি আইপিএলে আবার আপনার সঙ্গে দেখা হবে।”

নিলামে ৩ কোটি ৬০ লক্ষ টাকায় রবিনকে কিনেছে গুজরাত। রাঁচীর সনেট ক্রিকেট ক্লাবে অনুশীলন করেন রবিন। সেখানে তাঁর কোচ আসিফ হক জানিয়েছেন, সবাই রবিনকে ক্রিস গেইল বলে ডাকেন। আসিফ বলেন, ‘‘আমরা ওকে রাঁচীর গেল বলি। রবিন বাঁ হাতে ব্যাট করে। গেলের মতোই বিশাল বিশাল ছক্কা মারে। ২০০-এর বেশি স্ট্রাইক রেটে রান করে।’’ ধোনিকে আদর্শ করে খেলা শুরু করা রবিন মাহির দলে জায়গা না পেলেও আইপিএলে ভাল খেলবেন বলে আশাবাদী আসিফ।

Advertisement

রবিনের বাবা ফ্রান্সিস সেনাবাহিনীতে ছিলেন। খেলাধুলোর জন্যই চাকরি পেয়েছিলেন তিনি। ছেলে রবিনেরও ছোট থেকে খেলায় ঝোঁক ছিল। কিন্তু তিনি ক্রিকেট খেলা শুরু করেন ধোনিকে দেখে। ধোনির মতোই ব্যাটারের পাশাপাশি উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেন রবিন। এখন দেখার শুভমনের দলে প্রথম একাদশে তিনি জায়গা পান কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন