ICC ODI World Cup 2023

বিশ্বকাপে চাপে ভারতীয় দল, হার্দিকের পর চোট সূর্যকুমারের, মৌমাছির কামড় খেলেন ঈশান

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারবেন না হার্দিক পাণ্ড্য। তিনি না থাকায় সূর্যকুমার যাদব ও ঈশান কিশনের মধ্যে কেউ এক জন খেলতে পারেন। কিন্তু ম্যাচের আগের দিন দু’জনেই সমস্যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ২০:১৫
Share:

চোট পেয়ে যন্ত্রণায় সূর্যকুমার যাদব। ছবি: পিটিআই

বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে চোট পেয়েছেন হার্দিক পাণ্ড্য। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারবেন না তিনি। হার্দিক না থাকায় সূর্যকুমার যাদব ও ঈশান কিশনের মধ্যে কেউ এক জন খেলতে পারেন। কিন্তু ম্যাচের আগের দিন দু’জনেই সমস্যায়। নেটে ব্যাট করতে গিয়ে কব্জিতে চোট পেয়েছেন সূর্য। অন্য দিকে ঈশানকে কামড়েছে মৌমাছি।

Advertisement

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে শনিবার সন্ধ্যায় ধর্মশালার মাঠে অনুশীলন করছিলেন সূর্য। থ্রো-ডাউন বিশেষজ্ঞ রঘু রাঘবেন্দ্রের বিরুদ্ধে খেলছিলেন তিনি। সেই সময়ই একটি বল লাফিয়ে তাঁর কব্জিতে লাগে। সঙ্গে সঙ্গে কব্জি চেপে ধরে বেরান সূর্য। তাঁর চোটের জায়গায় আইসপ্যাক লাগানো হয়। সূর্যকে দেখে বোঝা যাচ্ছিল, ভালই যন্ত্রণা হচ্ছে। তিনি আর অনুশীলন করেননি।

অন্য দিকে অনুশীলনের মাঝে ঈশানের মাথায় একটি মৌমাছি কামড়ে দেয়। সঙ্গে সঙ্গে মোবাইলের আলো জ্বালিয়ে তাঁর মাথা পরীক্ষা করা হয়। সেখানে ওষুধ লাগানো হয়। ঈশানকে দেখা যায়, মাথায় হাত দিয়ে রেখেছেন। বোঝা যাচ্ছিল, যন্ত্রণা হচ্ছে। তিনিও আর অনুশীলন করেননি।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে বল করতে গিয়ে পায়ে চোট পেয়েছেন হার্দিক। ম্যাচে আর বল বা ব্যাট করেননি তিনি। তাঁর চোট স্ক্যান করে দেখা হয়েছে। প্রথমে চেষ্টা করা হয়েছিল, নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তাঁকে খেলানোর। কিন্তু সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠানো হয়েছে তাঁকে। তাঁর পরিবর্তে সূর্যের খেলার বড় সম্ভাবনা ছিল। কিন্তু কব্জির চোটের পরে তিনি খেলতে পারেন কি না সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন