Surya Kumar Yadav

ইঞ্জেকশন দিন, তা-ও আমাকে মাঠে নামতে হবে! ম্যাচের আগের দিন রাত ৩টেয় ডাক্তারকে বলেছিলেন সূর্য

অস্ট্রেলিয়াকে হারাতে বড় ভূমিকা নিয়েছেন সূর্যকুমার যাদব। কিন্তু তিনি খেলতে পারবেন কি না সেটাই নিশ্চিত ছিল না। ম্যাচের আগের রাতে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৫:৪৯
Share:

তৃতীয় এক দিনের ম্যাচের সেরা হয়েছেন সূর্যকুমার। —ফাইল চিত্র

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৬ বলে ৬৯ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন সূর্যকুমার যাদব। অস্ট্রেলিয়াকে হারাতে বড় ভূমিকা নিয়েছেন ভারতের মিডল অর্ডার ব্যাটার। কিন্তু তিনি খেলতে পারবেন কি না, সেটাই নিশ্চিত ছিল না। ম্যাচের আগের রাতে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। কিন্তু তার পরেও মাঠে নামতে চেয়েছিলেন। ম্যাচের সেরা হয়ে সেই গল্প শোনালেন সূর্য।

Advertisement

ম্যাচের পরে সূর্যর সাক্ষাৎকার নেন অক্ষর পটেল। সেখানে অক্ষর প্রশ্ন করেন, ‘‘গত কাল রাতে তোমাকে নিয়ে ফিজিয়োর ঘরে অত কথা হচ্ছিল কেন? তুমি রাত ৩টের সময় জেগেই বা ছিলে কেন?’’

জবাবে সূর্য বলেন, ‘‘হঠাৎ করে আবহাওয়ায় বদল হয়েছিল। সেই সঙ্গে যাত্রার একটা ধকল ছিল। তাই পেটখারাপ হয়ে গিয়েছিল। কিন্তু আমি জানতাম এই ম্যাচেই সিরিজের ফয়সালা হবে। তাই চিকিৎসক ও ফিজিয়োকে বলেছিলাম, এটা যদি বিশ্বকাপের ফাইনাল হত, তা হলে কি আমি না খেলে থাকতে পারতাম! তাই আমাকে ওষুধ দিন, বা ইঞ্জেকশন, যে ভাবেই হোক আমাকে মাঠে নামতে হবে। ভারতের জার্সিতে যখন মাঠে নামি তখন আমার মধ্যে একটা অন্য আবেগ কাজ করে।’’

Advertisement

অস্ট্রেলিয়ার করা ১৮৬ রান তাড়া করতে নেমে লোকেশ রাহুল ও রোহিত শর্মাকে হারিয়ে কিছুটা চাপে পড়ে গিয়েছিল ভারত। কিন্তু সেখান থেকে দলকে টেনে তোলেন সূর্য। বিরাট কোহলীর সঙ্গে জুটি বেঁধে দলকে জয়ের কাছে নিয়ে যান তিনি। ৬৯ রান করে আউট হয়ে যান। তাতে অবশ্য জিততে সমস্যা হয়নি ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন