Virat welcomed second child

বিরুষ্কার দ্বিতীয় সন্তান, জন্মের পাঁচ দিন পর খবর দিলেন অনুষ্কা, কী হল এ বার? পুত্র না কি কন্যা?

২০২১ সালে বিরাট কোহলির প্রথম সন্তানের জন্ম হয়েছিল। ১১ জানুয়ারি ভামিকার জন্ম দিয়েছিলেন স্ত্রী অনুষ্কা শর্মা। ‘বিরুষ্কা’-র সংসারে এল দ্বিতীয় সন্তান। অনুষ্কা নিজেই এই খবর জানিয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫৫
Share:

(বাঁদিকে) অনুষ্কা শর্মা এবং বিরাট কোহলি। —ফাইল চিত্র।

বাবা হলেন বিরাট কোহলি। দ্বিতীয় সন্তানের জন্ম দিলেন অনুষ্কা শর্মা। তিন বছর আগে কন্যা সন্তানের জন্ম দিয়েছিলেন অভিনেত্রী। মেয়ে ভামিকার জন্ম হয়েছিল ২০২১ সালের ১১ জানুয়ারি। তিন বছর পর ‘বিরুষ্কা’-র (বিরাট এবং অনুষ্কাকে একসঙ্গে এই নামেই ডাকেন ভক্তরা) সংসারে এল দ্বিতীয় সন্তান। গত ১৫ ফেব্রুয়ারি জন্ম হয়েছে তাঁদের পুত্র সন্তানের। সমাজমাধ্যমে সন্তান জন্মের কথা জানিয়েছেন অনুষ্কা।

Advertisement

বেশ কিছু দিন ধরেই জল্পনা ছিল অনুষ্কা দ্বিতীয় সন্তানের জন্ম দিতে চলেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় থেকে বিশ্রাম নিয়েছিলেন বিরাট। সেই সময় মনে করা হয়েছিল স্ত্রীয়ের পাশে থাকার জন্যই ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে ছুটি নিয়েছিলেন তিনি। সেই জল্পনা আরও উস্কে দেন বিরাটের সতীর্থ এবং অন্যতম প্রিয় বন্ধু এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার একটি ভিডিয়োয় বলেন, “‘আমি বিরাটের সঙ্গে কথা বলছিলাম। তখনই জানতে পারি, অনুষ্কা দ্বিতীয় বার মা হতে চলেছে। তাই এই সময় ওর পাশে থাকা বিরাটের কর্তব্য। ক্রিকেটার হলেও পরিবার সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। সবাই সেটাই করে। বিরাটও করছে। এর জন্য ওর ক্রিকেটের প্রতি ভালবাসা নিয়ে প্রশ্ন করার কোনও মানে নেই।”

ভামিকার জন্মের সময়ও ক্রিকেট থেকে বিশ্রাম নিয়েছিলেন বিরাট। সেই সময় ভারতীয় দল অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ় খেলতে গিয়েছিল। বিরাট প্রথম টেস্ট খেলে ভারতে ফিরে এসেছিলেন স্ত্রীয়ের পাশে থাকার জন্য। অ্যাডিলেডে ৩৬ রানে অল আউট হয়ে হেরে গিয়েছিল ভারত। তার পরেই তৎকালীন অধিনায়ক বিরাট দেশে ফিরে আসায় অনেকেই কটাক্ষ করেছিলেন। ভারত যদিও সেই সিরিজ় জিতেছিল। অজিঙ্ক রাহানের নেতৃত্বে ইতিহাস গড়েছিল দল।

Advertisement

এ বার ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে প্রথম দুই টেস্টের দল ঘোষণা করেছিল বোর্ড। সেই তালিকায় বিরাট ছিলেন। কিন্তু পরে ব্যক্তিগত কারণে বিরাট নিজেকে সরিয়ে নেন। সেই জায়গায় রজত পাটীদারকে দলে নেয় ভারত। শোনা গিয়েছিল বিরাট এবং তাঁর স্ত্রী বিদেশে রয়েছেন। সেখানেই তাঁদের সন্তানের জন্ম হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন